অতিরিক্ত ভাড়া আদায় বন্ধে কাল থেকে অভিযান

প্রচ্ছদ » জাতীয় » অতিরিক্ত ভাড়া আদায় বন্ধে কাল থেকে অভিযান

নিজস্ব প্রতিবেদক : অতিরিক্ত ভাড়া আদায় ঠেকাতে সিটিং সার্ভিসের বিরুদ্ধে রোববার অভিযান শুরু করা হবে বলে জানিয়েছেনে বাংলাদেশ পরিবহন মালিক সমিতির সাধারণ সম্পাদক খন্দকার এনায়েতুল্লাহ।

রোববার সকাল ১১টায় আসাদগেটে এ অভিযানের উদ্বোধন করা হবে। পাঁচটি ভিজিলেন্স টিম রাজধানীতে অভিযান চালাবে।

শনিবার বিকেলে রাজধানীর তেজগাঁওয়ে বাংলাদেশ পরিবহন মালিক সমিতি ও বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষের (বিআরটিএ) বৈঠক শেষে এ কথা জানান খন্দকার এনায়েতুল্লাহ।

তিনি বলেন, আমরা আগামীকাল আসাদগেট, আইডিবি ভবন, বিমানবন্দর, ইঞ্জিনিয়ারিং ইনিস্টিটিউট, যাত্রাবাড়ী এলাকায় এ অভিযান চালাব।

পরিবহন মালিক সমিতির সাধারণ সম্পাদক জানান, বাস-মিনিবাসসহ সব রকমের গণপরিবহনে সরকারের নির্ধারিত ভাড়ার অতিরিক্ত আদায় করা হলে ব্যবস্থা নেওয়া হবে। এজন্য নতুন করে সব পরিবহনে ভাড়ার তালিকা রাখার নির্দেশ দেওয়া হয়েছে। অভিযানকালে সংরক্ষিত নারী আসনে কোনো পুরুষ বসলে তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

প্রসঙ্গত, গত ৪ এপ্রিল রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে সংবাদ সম্মেলনে সড়ক পরিবহন মালিক সমিতির সাধারণ সম্পাদক খন্দকার এনায়েতুল্লাহ ঘোষণা দিয়েছিলেন, রাজধানীতে সিটিং সার্ভিস বন্ধ ঘোষণা করেছে ঢাকা পরিবহন মালিক সমিতি। বিআরটিএ নির্ধারিত চার্ট অনুসরণ করে ভাড়া আদায় করতে হবে গণপরিবহনগুলোকে। ১৫ এপ্রিল থেকে রাজধানীতে সিটিং সার্ভিস, গেট লক বা স্পেশাল সার্ভিস নামে কোনো গণপরিবহন থাকবে না।

কিন্তু এ ঘোষণা ১৫ এপ্রিল থেকে তা বাস্তবায়ন না হয়ে ১৬ এপ্রিল থেকে তা বাস্তবায়নের কথা জানায় বাংলাদেশ পরিবহন মালিক সমিতি।

এ বিষয়ে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছিলেন, সিটিং সার্ভিসের বিষয়টি নিয়ে যে সিদ্ধান্ত হয়েছে এতে মালিক ও শ্রমিক উভয়ই খুশি। বাস মালিকদের সরকারের নির্ধারণ করা ভাড়াই নিতে হবে। আর কেউ যদি তা অমান্য করেন তাহলে তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Live Video

সম্পাদকীয়

অনুসন্ধানী

বিনিয়োগকারীর কথা

আর্কাইভস

November ২০২০
Mon Tue Wed Thu Fri Sat Sun
« Oct    
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০