অ্যাডভেন্ট ফার্মার লটারিতে বিজয়ীদের তালিকা প্রকাশ

প্রচ্ছদ » Breaking News || Slider || আজকের সংবাদ » অ্যাডভেন্ট ফার্মার লটারিতে বিজয়ীদের তালিকা প্রকাশ

adventপুঁজিবাজার রিপোর্ট ডেস্ক: আবেদনকারীদের মধ্যে শেয়ার বরাদ্দ দেয়ার জন্যওষুধ ও রাসায়ন খাতের কোম্পানিঅ্যাডভেন্ট ফার্মা লিমিটেডের প্রাথমিক গণ প্রস্তাবের (আইপিও) লটারির ড্র সম্পন্ন হয়েছে। পাশাপাশি কোম্পানিটি বিজয়ীদের তালিকা প্রকাশ করেছে।

আজমঙ্গলবার সকাল সাড়ে ১০টায় রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউট মিলনায়তন, আইইবি মিলনায়তন, রমনা, ঢাকায় এ লটারির ড্র’র উদ্বোধন করেন কোম্পানির চেয়ারম্যান।

আইপিও লটারি অনুষ্ঠানে সভাপতিত্ব করছেন কোম্পানিটির চেয়ারম্যান ওয়াজি আহমেদ। এছাড়াও অনুষ্ঠানে উপস্থিত রয়েছেন ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ জাওয়াদ ইয়াহিয়া, কাজী রিনা আলম, ফারিয়া বিনতে আলম ও মো. তাজুল ইসলাম শেয়ারধারী পরিচালকসহ অনেকে।

এর আগে গত ১১ ফেব্রুয়ারি থেকে এ কোম্পানির আইপিও আবেদন শুরু হয় এবং ১৯ ফেব্রুয়ারি শেষ হয়। কোম্পানিটির আইপিওতে সাধারণ বিনিয়োগকারীরা ৫৭ গুণ আবেদন করেছেন।

জানা যায়, অ্যাডভেন্ট ফার্মা লিমিটেড আইপিওর মাধ্যমে বাজার থেকে ২০ কোটি টাকা উত্তোলন করবে। কোম্পানিটিকে ১০ টাকা অভিহিত মূল্যে ২ কোটি শেয়ার ইস্যু করার অনুমোদন দিয়েছে কমিশন। কোম্পানিটি যন্ত্রপাতি ক্রয়, ভবন নির্মান এবং আইপিওর খরচ বাবদ এ টাকা ব্যয় করবে।

এর আগে গত ২ জানুয়ারি মঙ্গলবার বিএসইসির ৬২২তম কমিশন সভায় অ্যাডভেন্ট ফার্মা লিমিটেডের আইপিও অনুমোদন দেয় বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)।

৩০ জুন ২০১৭ সমাপ্ত হিসাব বছরে কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদমূল্য (এনএভি) হয়েছে ১২.৪৫ টাকা। এছাড়া, বিগত চার বছরের অার্থিক প্রতিবেদনের তথ্য অনুযায়ী কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) গড় হারে হয়েছে ০. ৯১ টাকা।

এদিকে প্রথম প্রান্তিকে (জুলাই-সেপ্টেম্বর’১৭) কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) শতভাগ বেড়েছে। প্রথম প্রান্তিকে কোম্পানির কর পরিশোধের পর প্রকৃত মুনাফা হয়েছে ১ কোটি ৬৩ লাখ ৪৮ হাজার টাকা এবং ইপিএস হয়েছে ০.৩৪ টাকা। এর আগের বছর একই সময়ে কর পরিশোধের পর প্রকৃত মুনাফা ছিল ৭৯ লাখ ৯২ হাজার টাকা এবং ইপিএস ছিল ০.১৭ টাকা।

এছাড়া কোম্পানিটির শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ১২.৭৯ টাকা। যা ৩০ জুন, ২০১৭ শেষে ছিল ১২.৪৫ টাকা। এবং শেয়ার প্রতি নগদ কার্যকর প্রবাহ (এনওসিএফপিএস) হয়েছে ০.৬২ টাকা।

কোম্পানিটির ইস্যু ব্যবস্থাপনার দায়িত্বে রয়েছে ইম্পেরিয়াল ক্যাপিটাল লিমিটেড, আলফা ক্যাপিটাল ম্যানেজমেন্ট লিমিটেড এবং সিএপিএম এ্যাডভাইজরি লিমিটেড।

বিঃদ্রঃপ্রাথমিক গণ প্রস্তাবের (আইপিও) লটারির ফলাফল শেয়ারনিউজ২৪ডটকমের হাতে আসা মাত্র পাঠকের উদ্দেশ্যে তুলে ধরা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Live Video

সম্পাদকীয়

অনুসন্ধানী

বিনিয়োগকারীর কথা

আর্কাইভস

June ২০২১
Mon Tue Wed Thu Fri Sat Sun
« May    
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০