আইসিবি’তে পরিচালক নিয়োগ দিল সরকার

প্রচ্ছদ » Uncategorized » আইসিবি’তে পরিচালক নিয়োগ দিল সরকার

নিজস্ব প্রতিবেদক: পুঁজিবাজারে তালিকাভুক্ত রাষ্ট্রায়ত্ত ইনভেস্টমেন্ট করপোরেশন অব বাংলাদেশের (আইসিবি) পরিচালনা পর্ষদে এক পরিচালক নিয়োগ দিয়েছে অর্থ মন্ত্রণালয়ের ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠান বিভাগ।

গত ২৭ ফেব্রুয়ারি তারিখে এ প্রজ্ঞাপনের মাধ্যমে ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠান বিভাগের যুগ্ন সচিব মো: হুমায়ুন কবিরকে আইসিবি’র পরিচালক হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে। সংশ্লিষ্ট সূত্রে এ তথ্য জানা গেছে।

প্রজ্ঞাপনে বলা হয়েছে, অতিরিক্ত সচিব মো: শফিকুল ইসলামকে আইসিবি’র পরিচালক পদ থেকে অব্যাহতি দেওয়া হয়েছে। তাঁর স্থানে হুমায়ুন কবির-কে নিয়োগ দেওয়া হয়েছে। রাষ্ট্রপতির আদেশক্রমে ইনভেস্টমেন্ট করপোরেশন অব বাংলাদেশ আইন, ২০১৪ এর ৭(১)(খ) ধারা মতে এ নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন করা হয়েছে।

বর্তমানে আইসিবি’র পর্ষদে চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. মজিব উদ্দিন আহমেদ। তিনি ২০১৪ সাল থেকে চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করছেন। এছাড়া সরকারের নিয়োগ করা অন্য পরিচালকগণ হলেন, মো: আলকামা সিদ্দিকী, মো: আবদুর রহিম, বিডিবিএল ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক মনজুর আহমেদ এবং আইসিবি’র ব্যবস্থাপনা পরিচালক ইফতেখার উজ জামান।

এছাড়া শেয়ারহোল্ডারদের ভোটে নির্বাচিত পরিচালকগন হলেন, সোনালী ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক মো: অবায়েদুল্লাহ আল মাসুদ, অগ্রণী ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক মো: শামস উল ইসলাম, জনতা ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক মো: আবদুস সালাম এবং সাধারণ বীমা করপোরেশনের ব্যবস্থাপনা পরিচালক সৈয়দ শাহরিয়ার আহসান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *