আদালতের ওপর চাপ সৃষ্টি করতে সড়ক পথে খালেদা

প্রচ্ছদ » রাজনীতি » আদালতের ওপর চাপ সৃষ্টি করতে সড়ক পথে খালেদা

kaderনিজস্ব প্রতিবেদক: বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া দুর্নীতি মামলার রায় নিয়ে আদালতের ওপর চাপ সৃষ্টি করতেই সড়ক পথে সিলেট গেছেন বলে অভিযোগ করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

সোমবার রাজধানীর বনানীতে সেতুভবনের সভাকক্ষে চুক্তি স্বাক্ষর অনুষ্ঠান শেষে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন। ঢাকা এলিভেটেড এক্সপ্রেসওয়ে পিপিপি প্রকল্পের আওয়ায় ক্ষতিগ্রস্তদের পুনর্বাসনের লক্ষ্যে সোমবার তিনটি প্যাকেজের চুক্তি স্বাক্ষরিত হয়েছে।

কাদের বলেন, মাজার জিয়ারতের জন্য তো তার (খালেদা জিয়া) এ মহাসড়ক দিয়ে যাওয়া দরকার ছিল না। তিনি বিমানে যেতে পারতেন। যেহেতু তার কোনো পলিটিকেল এজেন্ডা নেই। তার এজেন্ডা হচ্ছে হজরত শাহজালাল, শাহপরানের মাজার জিয়ারত করা। তাহলে কেন তিনি সড়ক পথে গেলেন? মাজার জিয়ারত তার লক্ষ্য নয়। তার লক্ষ্য হচ্ছে ৮ তারিখে মামলার রায়কে কেন্দ্র করে রাস্তায় শোডাউন করতে চান, তার লোক আছে সেটা দেখাতে চান। আদালতের ওপর চাপ সৃষ্টি করতে চান। সেইসঙ্গে সরকারের ওপর পলিটিক্যাল প্রেসার সৃষ্টি করতে চান। মাজার জিয়ারতের সঙ্গে এর কোনো সম্পর্কই নেই।

খালেদা জিয়া রাস্তায় শোডাউন করতে যাচ্ছেন দাবি করে কাদের বলেন, রাস্তা দখল করলে পুলিশ বাধা দেবেই। মাইলের পর মাইল রাস্তায় যানজট হয়ে যাচ্ছে। ঢাকা-সিলেট মহাসড়ক অত্যন্ত ব্যস্ত সড়ক। মাজার জিয়ারত যদি লক্ষ্য থাকে তাহলে কেন রাস্তা দখল করবেন? মাইলের পর মাইল কেন যানজট সৃষ্টি করে মানুষকে ভোগান্তির মুখে ঠেলে দেয়া, এটা তো রাজনীতির ভাষা না। এটা তো হতে পারে না। একজন রেসপন্সিবল লিডার এরকম করতে পারেন না।

মন্ত্রী বলেন, তিনি (খালেদা জিয়া) একাধিকবার দেশের প্রধানমন্ত্রী ছিলেন। তার কাছে দায়িত্বশীল আচরণ আসা করে দেশের মানুষ। এ ধরনের শোডাউন করা দায়িত্বশীল পরিচয় না।

খালেদা জিয়ার রায় নিয়ে কাদের বলেন, বিএনপির আন্দোলন মানেই নাশকতা। কারণ আমরা ২০১৪ সালে দেখেছি। এবার তারা নাশকতা সৃষ্টি করতে পারে পুলিশের কাছে এ রকম তথ্য রয়েছে। তবে যদি কোনো ধরনের নাশকতা করা হয় তাহলে আইন-শৃঙ্খলা বাহিনী জবাব দেবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Live Video

সম্পাদকীয়

অনুসন্ধানী

বিনিয়োগকারীর কথা

আর্কাইভস

March ২০২১
Mon Tue Wed Thu Fri Sat Sun
« Feb    
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১