এফবিসিসিআই নির্বাচনে চূড়ান্ত ভোটার তালিকা প্রকাশ

প্রচ্ছদ » Breaking News || Slider || অর্থনীতি » এফবিসিসিআই নির্বাচনে চূড়ান্ত ভোটার তালিকা প্রকাশ

নিজস্ব প্রতিবেদক: ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন দ্য ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির (এফবিসিসিআই) ২০১৭-২০১৯ সালের নির্বাচন উপলক্ষে চূড়ান্ত ভোটার তালিকা প্রকাশ করা হয়েছে। এবারের নির্বাচনে ভোটার সংখ্যা ২ হাজার ৩৪১ জন।

এফবিসিসিআইয়ের ওয়েবসাইটে এই তালিকা প্রকাশ করা হয়েছে। গতকাল শনিবার নির্বাচনী বোর্ড এ তালিকা চূড়ান্ত করে।

সংগঠনটির ওয়েবসাইটে দেখা গেছে, ২০১৭-২০১৯ মেয়াদের নির্বাচনে চেম্বার এবং অ্যাসোসিয়েশন গ্রুপ থেকে মোট ২ হাজার ৩৪১ জন ভোটার করা হয়েছে। এর মধ্যে ৮১টি চেম্বার থেকে ৪৫৪ জন এবং ৩৮০টি অ্যাসোসিয়েশন থেকে ১ হাজার ৮৮৭ জন ভোটার হয়েছেন। এর আগে গত ২৩ মার্চ প্রাথমিক খসড়া ভোটার তালিকা প্রকাশ করা হয়েছিল।

নির্বাচনী বোর্ড সূত্রে জানা গেছে, প্রার্থীদের মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ সময় ১০ এপ্রিল। ১৪ মে নির্বাচন অনুষ্ঠিত হবে। ওই দিনই ভোট গণনা করা হবে। ১৬ মে সভাপতি, প্রথম সহসভাপতি ও সহসভাপতি নির্বাচন করবেন নির্বাচিত ও মনোনীত পরিচালকরা। আর চূড়ান্ত ফলাফল প্রকাশ করা হবে ২০ মে।

এফবিসিসিআই জানায়, এফবিসিসিআইয়ের সদস্যদের মধ্যে ৬৫টি ‘এ’ ক্যাটাগরির ও ১৫ টি ‘বি’ ক্যাটাগরির চেম্বার এবং ‘এ’ ক্যাটাগরির ৩৭৫টি ও ‘বি’ ক্যাটাগরির ৪টি অ্যাসোসিয়েশন রয়েছে। চলতি মেয়াদে মোট ভোটার ছিল ২ হাজার ২০৬ জন। সেই অনুযায়ী আগামী মেয়াদের নির্বাচনে ভোটার ১৩৫ জন বেড়েছে।

প্রসঙ্গত, এবার এফবিসিসিআইয়ের ৬০ পরিচালক পদের মধ্যে চেম্বার ও অ্যাসোসিয়েশন গ্রুপ থেকে ১৮টি করে মোট ৩৬টি পরিচালক পদে সরাসরি নির্বাচন অনুষ্ঠিত হবে। বাকি ২৪টি পদে চেম্বার ও অ্যাসোসিয়েশন গ্রুপ থেকে মনোনীত পরিচালকরা আসবেন। দেশের ৮২টি চেম্বার ও ৩৮৫টি পণ্যভিত্তিক অ্যাসোসিয়েশনের সাধারণ পরিষদের সদস্যরা ভোট দিয়ে ৩৬ জনকে পরিচালক নির্বাচিত করবেন। পরে ৬০ জন পরিচালক এফবিসিসিআই সভাপতি, প্রথম সহসভাপতি ও সহসভাপতি নির্বাচন করবেন। এর আগে এফবিসিসিআইয়ের পরিচালক পদ ছিল ৫২টি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Live Video

সম্পাদকীয়

অনুসন্ধানী

বিনিয়োগকারীর কথা

আর্কাইভস

November ২০২০
Mon Tue Wed Thu Fri Sat Sun
« Oct    
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০