এফবিসিসিআই নির্বাচন : শফিউল ইসলাম মহিউদ্দিনের নেতৃত্বে প্যানেল ঘোষণা

প্রচ্ছদ » Breaking News || Slider || অর্থনীতি » এফবিসিসিআই নির্বাচন : শফিউল ইসলাম মহিউদ্দিনের নেতৃত্বে প্যানেল ঘোষণা

নিজস্ব সপ্রতিবেদক : ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন দ্য ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ড্রাস্ট্রির (এফবিসিসিআই) ২০১৭-১৯ এর নির্বাচনেক কেন্দ্র কের শফিউল ইসলাম মহিউদ্দিনের নেতৃত্বে ৩৬ সদস্যের প্যানেল ঘোষণা করা হয়েছে।

বৃহস্পতিবার (২০ এপ্রিল) রাজধানীর পূর্বাণী হোটেলে এক সাংবাদ সম্মেলনে প্যানেলের সদস্যদের নাম ঘোষণা করেন শফিউল ইসলাম মহিউদ্দিন।

শফিউদ্দিন ইসলাম মহিউদ্দিন বলেন, আগামীদিনের এফবিসিসিআই হবে ঐক্যবদ্ধ এফবিসিসিআই। আজকের মঞ্চের উপস্থিতি তাই ইঙ্গিত করে। আর কে প্রেসিডেন্ট হলো তার চেয়ে বড় আমরা ঐক্যবদ্ধ। নির্বাচিত হলে আগাশী দুই বছর সততা ও নিষ্ঠা দিয়ে এফবিসিসিআইকে এগিয়ে নেওয়ার কাজ করার অঙ্গীকার করেন তিন।

প্যানেলের এসোসিয়েট সদস্যরা হলেন- খন্দকার মইনুর রহমান, এসএম জাহাঙ্গীর হোসাইন, সাফকাত হায়দার, মো. আবুল আয়েস খান, মো. মুন্তাকিম আশরাফ, মীর নিজাম উদ্দিন আহমেদ, আনোয়ার হোসাইন, আমজাদ হুসাইন, মো. শফিকুল ইসলাম, আবু মোতালেব, মো. হাবিব উল্লাহ ডন, খন্দকার রুহুল আমিন, নিজামুদ্দিন রাজেশ, আব্দুল হক, হাফেজ হারুন, শমী কায়সার, মো. আবু নাসের ও রাশাদুল হোসাইন চৌধুরী (রন্নি)।

অন্যদিকে চেম্বার সদস্যরা হলেন- হাসিনা নেওয়াজ, মো. নিজাম উদ্দিন, আলহাজ্ব আজিজুল হক, দীলিপ কুমার আগারওয়ালা, মাসুদ পারভেজ খান (ইমরান), একেএম শহিদ রেজা, মোহাম্মদ আনোয়ার সাদাত সরকার, শেখ ফজলে ফাহিম, মো. রেজাউল করিম রেজনু, গাজী গোলাম আশরিয়া, আলহাজ্ব শেখ আব্দুল হামিদ, তাবারুকুল তোসাদ্দেক হোসাইন খান, মো. কোহিনুর ইসলাম, প্রবীর কুমার সাহা, মোহাম্মদ আতাউর রহমান ভূইয়া, আলহাজ্ব মোহাম্মদ বজলুর রহমান, খায়রুল হুদা চপল ও আবুল কাশেম আহমেদ।
এফবিসিসিআই এর সাবেক সভাপতি সালমান এফ রহমান বলেন, প্রাক্তন সভাপতিরা একত্রিতভাবে আজকের প্যানেলের সদস্যদের মনোনীত করা হয়েছে। এই প্যানেলকে ভোট দিয়ে জয়ী করার জন্য সবাইকে আহ্বান করেন তিনি।

আরেক সাবেক সভাপতি ও ঢাকা উত্তরের মেয়র আনিসুল হক বলেন, যার মাধ্যমে উপকৃত হওয়া যায়, মানুষ ভালো, ভালো কথা বলে এমন বৈশিষ্ট্যের লোককে এফবিসিসিআইয়ের সভাপতি করতে হবে। যে সংগঠনটিকে এগিয়ে নিয়ে যাবে। আমরা ভালো ও পরিপূর্ণ প্যানেল ঘোষণা করার চেষ্টা করেছি। এক্ষেত্রে বুঝতে পেরেছি, প্যানেলের সদস্য নির্বাচন করা কত কঠিন কাজ।
এফবিসিসিআই নির্বাচনের জন্যে ইতোমধ্যেই সংসদ সদস্য অধ্যাপক আলি আশরাফকে চেয়ারম্যান করে নির্বাচন বোর্ড গঠন করা হয়েছে। সদস্য হিসেবে রয়েছেন এফবিসিসিআইয়ের সাবেক পরিচালক শামসুল আলম এবং অগ্রণী ব্যাংকের সাবেক পরিচালক কে এম এন মঞ্জুরুল হক।

এদিকে এবারের নির্বাচনে আপিল বোর্ডের চেয়ারম্যান করা হয়েছে সংগঠনের সাবেক পরিচালক জাহাঙ্গীর আলামিনকে। আপিল বোর্ডের অপর দুজন সদস্য হলেন- চট্টগ্রাম চেম্বারের সাবেক সভাপতি মির্জা আবু মনসুর এবং ঢাকা ক্লাবের সাবেক সভাপতি খায়রুল মজিদ মাহমুদ। ২০১৭-২০১৮ এবং ২০১৮-২০১৯ মেয়াদকালের পরিচালনা পর্ষদের নির্বাচন হবে এই বোর্ডের অধীনে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Live Video

সম্পাদকীয়

অনুসন্ধানী

বিনিয়োগকারীর কথা

আর্কাইভস

November ২০২০
Mon Tue Wed Thu Fri Sat Sun
« Oct    
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০