এয়ারপোর্ট সড়কের সৌন্দর্য্য বর্ধনে আর বনসাই নয়

প্রচ্ছদ » জাতীয় » এয়ারপোর্ট সড়কের সৌন্দর্য্য বর্ধনে আর বনসাই নয়

পুঁজিবাজার রিপোর্ট ডেস্ক : বনানী-টঙ্গী-জয়দেবপুর মহাসড়কের বনানী রেল ক্রসিং হতে এয়ারপোর্ট মোড় পর্যন্ত মহাসড়কাংশটি নির্মাণকাল থেকেই সড়ক ও জনপথ (সওজ) অধিদপ্তরের। এয়ারপোর্ট সড়কের সকল প্রকার উন্নয়ন, মেরামত, রক্ষণাবেক্ষণ এবং সৌন্দর্য্যবর্ধন করে আসছে।

কিন্তু সম্প্রতি বিভিন্ন আলোচনায় এ মহাসড়কটি সওজ অধিদপ্তরের আওতাধীন নয় বলে বিভ্রান্তি ছড়ানো হচ্ছে; যা আদৌ সত্য নয়।

সোমবার সড়ক পরিবহন ও সেতু বিভাগের এক বিজ্ঞপ্তিতে একথা জানানো হয়েছে।

এতে বলা হয়, এ মহাসড়ক সওজ অধিদপ্তরের অধীন। আশা করা যায়, এ ব্যাখ্যার মধ্য দিয়ে মহাসড়কটির মালিকানা বিষয়ক বিভ্রান্তি দূর হবে।

সম্প্রতি আউটসোর্সিংয়ের মাধ্যমে সড়ক ও জনপথ অধিদপ্তর বিমানবন্দর সড়কে সৌন্দর্য্যবর্ধনের উদ্যোগ নেয়। সৌন্দর্য্যবর্ধন কর্মসূচির আওতায় বিভিন্ন প্রজাতির প্রায় সাড়ে পাঁচ লাখ গাছের চারা লাগানো হবে।

সড়কের পাশে বনসাই লাগানো নিয়ে আলোচনা-সমালোচনা হলে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী নতুন করে বনসাই লাগানো বন্ধের নির্দেশ দেন। দেশীয় বিভিন্ন প্রজাতির ফুল ও শোভাবর্ধক গাছ লাগানোর মধ্যদিয়ে এ সড়কের দু’পাশ সবুজায়ন করা হবে। এছাড়া শোভাবর্ধনকাজে অংশীজনদের সু-বিবেচনাপ্রসূত মতামত গ্রহণের জন্য মন্ত্রী সংশ্লিষ্টদের নির্দেশনা দিয়েছেন।

উল্লেখ্য, এয়ারপোর্ট সড়কের সৌন্দর্য্যবর্ধন কাজে সরকারের কোনো আর্থিক সংশ্লেষ নেই।

পাশাপাশি সওজ অধিদপ্তর পর্যায়ক্রমে বিভিন্ন প্রজাতির দেশীয় গাছ লাগানোর মধ্য দিয়ে ঢাকা মহানগরীর চারপাশের প্রবেশপথগুলোর সৌন্দর্য্যবর্ধনেরও উদ্যোগ নিয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Live Video

সম্পাদকীয়

অনুসন্ধানী

বিনিয়োগকারীর কথা

আর্কাইভস

December ২০২০
Mon Tue Wed Thu Fri Sat Sun
« Nov    
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১