কখনো রিয়ালের কোচ হবেন না সিমিওনে

প্রচ্ছদ » খেলা » কখনো রিয়ালের কোচ হবেন না সিমিওনে

পুঁজিবাজার রিপোর্ট ডেস্ক : বর্তমান ফুটবল বিশ্বের উঁচুমানের কোচের একজন তিনি। তবে দিয়েগো সিমিওনে কখনো রিয়াল মাদ্রিদের কোচ হবেন না। নিজেই এমনটা জানিয়েছেন অ্যাটলেটিকো মাদ্রিদের আর্জেন্টাইন এই কোচ।

রিয়াল মাদ্রিদ ও অ্যাটলেটিকো মাদ্রিদ- দুটি ক্লাবই একই শহরের। কিন্তু আবেগের দিক থেকে ক্লাব দুটির মধ্যে বিস্তর ফারাক। ইউরোর দাপটে যেখানে চাঁদের হাট বসে সান্তিয়াগো বার্নাব্যুতে, সেখানে ঋণের বোঝা কমাতে তারকাদের ছেড়ে দিতে হয় অ্যাটলেটিকোকে। এই আবেগের মূল্য বোঝেন সিমিওনে। সেজন্য কখনো নগরপ্রতিদ্বন্দ্বী রিয়ালের দায়িত্ব দেবেন না বলে জানিয়েছেন অ্যাটলেটিকো কোচ।

২০১১ সাল থেকে অ্যাটলেটিকোর দায়িত্বে আছেন সিমিওনে। তার অধীনে অ্যাটলেটিকো জিতেছে ইউরোপা লিগ। জিতেছে একটি লা লিগা শিরোপাও। দল দুইবার খেলেছে চ্যাম্পিয়নস লিগের ফাইনাল। দুইবারই আবার রিয়ালের কাছে হেরে স্বপ্নভঙ্গ হয়েছে।

ইউরোপের অনেক ক্লাবই হয়তো সিমিওনেকে চাইতে পারে। তবে কখনো রিয়াল মাদ্রিদের কোচ হয়ে যাওয়ার ইচ্ছা নেই তার, ‘আমি কখনো রিয়াল মাদ্রিদের কোচ হব না। এটা আবেগের ব্যাপার। রিয়ালও হয়তো আমাকে কখনো ডাকবে না। আমি এখনো যুবক। কোনোদিন হয়তো আরেকটি স্প্যানিশ দলকে কোচিং করাব।’

৩৬ বছর বয়সি সিমিওনের স্বপ্ন একদিন জাতীয় দলের কোচ হবেন, ‘একটা পর্যায়ে আমি আর্জেন্টিনার কোচ হতে চাই। কিন্তু একজন কোচ হিসেবে আমাকে উন্নতি করতে হবে। আমি আমার কর্মজীবনের চূড়ান্ত পর্যায়ে আর্জেন্টিনার কোচ হতে চাই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Live Video

সম্পাদকীয়

অনুসন্ধানী

বিনিয়োগকারীর কথা

আর্কাইভস