খুলনায় বিনিয়োগ শিক্ষা মেলা শুক্রবার

প্রচ্ছদ » Breaking News || Slider || আজকের সংবাদ » খুলনায় বিনিয়োগ শিক্ষা মেলা শুক্রবার

নিজস্ব প্রতিবেদক: বিনিয়োগ শিক্ষামূলক কার্যক্রমের অংশ হিসেবে খুলনায় শুরু হতে যাচ্ছে বিনিয়োগকারী ও উদ্যোক্তা কনফারেন্স এবং বিনিয়োগ শিক্ষা মেলা। আগামীকাল শুক্রবার দিনব্যাপী এই মেলা অনুষ্ঠিত হবে।

আজ বৃহস্পতিবার দুপুরে খুলনা প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনে এসব কথা জানান বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) এক্সিকিউটিভ ডাইরেক্টর মাহবুবুল আলম।

খুলনায় স্থানীয় বিনিয়োগকারীদের বিনিয়োগ শিক্ষা সম্পর্কে ধারণা প্রদান করা এবং স্থানীয় উদ্যোক্তাদের পুঁজিবাজার থেকে পুঁজি উত্তোলন বিষয়ে বাস্তব ভিত্তিক জ্ঞানার্জনের সহায়তা করার লক্ষ্যে এই কনফারেন্সের আয়োজন করা হয়েছে। উক্ত কনফারেন্সে বিনিয়োগ শিক্ষা ও প্রাসঙ্গিক বিষয় এর উপর প্যানেল আলোচনা ও প্রশ্ন-উত্তর পর্বে অংশগ্রহণ করবেন প্যানেলিষ্টরা। কনফারেন্স চলাকালে একই স্থানে বিনিয়োগ শিক্ষা মেলার ২০১৭ আয়োজন করা হয়েছে।

এ সময় তিনি আরও জানান, প্রধানমন্ত্রী গত ৮ জানুয়ারী উদ্বোধনকৃত দেশব্যাপি বিনিয়োগ শিক্ষা কার্যক্রমকে এগিয়ে নিয়ে যাওয়ার লক্ষ্যে বিএসইসি দেশের সকল বিভাগীয় শহরে পর্যায়ক্রমে বিনিয়োগ শিক্ষা কনফারেন্স আয়োজন করছে। এর অংশ হিসেবে সর্বপ্রথম কনফারেন্সটি শুক্রবার খুলনায় অনুষ্ঠিত হতে যাচ্ছে। মহানগরীর সিএসএস আভা সেন্টারে এ কনফারেন্স ও মেলা অনুষ্ঠিত হবে। বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) চেয়ারম্যান ড. এম খায়রুল হোসেন প্রধান অতিথি থেকে এ কনফারেন্স এর উদ্বোধন করবেন।

মেলায় কতটি স্টল থাকবে সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে তিনি জানান, বিনিয়োগ শিক্ষা মেলায় পুঁজিবাজার সংশ্লিষ্ট প্রতিষ্ঠানের ২১টি স্টল থাকবে। দিনব্যাপী অনুষ্ঠিতব্য এই কনফারেন্স ২টি সেশনে বিভক্ত থাকবে। প্রথম সেশনটি বিনিয়োগকারীদের জন্য সকাল সাড়ে ৯টা থেকে দুপুর ১২টাএবং দ্বিতীয় সেশনটি স্হানীয় উদ্যাক্তাদের জন্য দুপুর ৩টা থেকে বিকাল ৫টা পর্যন্ত।

খুলনার স্থানীয় বিনিয়োগকারীদেরকে বিনিয়োগ শিক্ষা প্রদান এবং স্থানীয় উদ্যোক্তাদের পুঁজিবাজার থেকে পুঁজি উত্তোলনের পদ্ধতি ও প্রাসঙ্গিক ধারণা প্রদানে উক্ত কনফারেন্সটি অসামান্য অবদান রাখবে বলে আশাবাদ ব্যক্ত করেন মাহবুবুল আলম।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বিএসইসি এর ডাইরেক্টর রেজাউল করিম, ডেপুটি ডাইরেক্টর ওহিদুল ইসলাম, লুতফুল কবির, আল মাসুম মৃধা, অ্যাসিস্ট্যান্ট ডাইরেক্টর বনি আমিন, রয়্যাল ক্যাপিটাল লিমিটেডের খুলনা শাখা ব্যবস্থাপক উজ্জল কৃষ্ণ সাহা প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Live Video

সম্পাদকীয়

অনুসন্ধানী

বিনিয়োগকারীর কথা

আর্কাইভস

November ২০২০
Mon Tue Wed Thu Fri Sat Sun
« Oct    
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০