গেল সপ্তাহে ১৪ প্রতিষ্ঠানের লভ্যাংশ ঘোষণা

প্রচ্ছদ » Slider || আজকের সংবাদ » গেল সপ্তাহে ১৪ প্রতিষ্ঠানের লভ্যাংশ ঘোষণা

পুঁজিবাজার রিপোর্ট ডেস্ক : গেল সপ্তাহে পুঁজিবাজারের তালিকাভুক্ত বিভিন্নখােতর ১৪টি প্রতিষ্ঠানের পরিচালনা পর্ষদ শেয়ারহোল্ডারদের জন্য লভ্যাংশ ঘোষণা করেছে। প্রতিষ্ঠানগুলোর মধ্যে ৭টি ব্যাংক, ব্যাংক বহির্ভূত আর্থিক খাতের কোম্পানি ৩টি, বিমা খাতের ৪টি ও একটি বন্ড রয়েছে। ৩১ ডিসেম্বর ২০১৬ সমাপ্ত হিসাব বছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে এই লভ্যাংশ ঘোষণা করে কোম্পানিগুলো। প্রতিষ্ঠানগুলোর বার্ষিক সধারণ সভায় (এজিএম) শেয়ারহোল্ডারদের অনুমোদন সাপেক্ষে এই লভ্যাংশ দেওয়া হবে। কোম্পানি ও ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

লভ্যাংশ ঘোষণা করা প্রতিষ্ঠানগুলো হলো – প্রাইম ব্যাংক, ওয়ান ব্যাংক, সিটি ব্যাংক, ইসলামী ব্যাংক, ইউনাইটেড কর্মাশিয়াল ব্যাংক, শাহজালাল ইসলামি ব্যাংক,আইএফআইসি ব্যাংক, ফনিক্স ফাইন্যান্স, ন্যাশনাল হাউজিং ফিন্যান্স অ্যান্ড ইনভেস্টমেন্ট, ইসলামিক ফিন্যান্স অ্যান্ড ইনভেস্টমেন্ট, ইউনাইটেড ইন্স্যুরেন্স, সেন্ট্রাল ইন্স্যুরেন্স,গ্লোবাল ইন্স্যুরেন্স, এশিয়া ইন্স্যুরেন্স ও আইবিবিএল মুদারাবা বন্ড।

ওয়ান ব্যাংক:

পুঁজিবাজারে তালিকাভুক্ত ব্যাংক খাতের কোম্পানি ওয়ান ব্যাংক লিমিটেডের পরিচালনা পর্ষদ শেয়ারহোল্ডারদের জন্য ২৩ শতাংশ লভ্যাংশ ঘোষণা করেছে। এর মধ্যে ১৩ শতাংশ নগদ। আর ১০ শতাংশ বোনাস। কোম্পানিটির শেয়ার প্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে ৩ টাকা ৬৪ পয়সা। আর এককভাবে ইপিএস হয়েছে ৩ টাকা ১০ পয়সা। কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) হবে ১১ মে। এর জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ২০ এপ্রিল।

সিটি ব্যাংক:

পুঁজিবাজারে তালিকাভুক্ত ব্যাংক খাতের কোম্পানি সিটি ব্যাংক লিমিটেডের পরিচালনা পর্ষদ শেয়ারহোল্ডারদের জন্য ২৪ শতাংশ লভ্যাংশ ঘোষণা করেছে। এর পুরোটাই নগদ।

এ সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৪ টাকা ৪৯ পয়সা।

কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) হবে ১৫ জুন। এর জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ২০ এপ্রিল।
প্রাইম ব্যাংক:

প্রাইম ব্যাংকের পরিচালনা পর্ষদ শেয়ারহোল্ডারদের জন্য ১৬ শতাংশ লভ্যাংশ ঘোষণা করেছে। এর পুরোটাই নগদ। আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ২ টাকা ১৩ পয়সা। আগের বছর ইপিএস ছিল ২ টাকা ১১ পয়সা। কোম্পানিটি শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ২৪ টাকা ৫৭ পয়সা।

কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) হবে ৮ মে। এর জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ২০ এপ্রিল।

ইসলামী ব্যাংক:

পুঁজিবাজারে তালিকাভুক্ত ব্যাংক খাতের কোম্পানি ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেডের পরিচালনা পর্ষদ শেয়ারহোল্ডারদের জন্য ১০ শতাংশ লভ্যাংশ ঘোষণা করেছে। এর পুরোটাই নগদ। এ সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে ২ টাকা ৭৮ পয়সা। আর এককভাবে ইপিএস হয়েছে ২ টাকা ৭৭ পয়সা। আর শেয়ার প্রতি সমন্বিত প্রকৃত সম্পদমূল্য (এনএভি) হয়েছে ৩০ টাকা ৩৪ পয়সা। আর এককভাবে এনএভি ৩০ টাকা ২৭ পয়সা।

কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) হবে ২৩ মে। এর জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ২৩ এপ্রিল।

শাহজালাল ইসলামি ব্যাংক:

পুঁজিবাজারে তালিকাভুক্ত ব্যাংক খাতের কোম্পানি শাহজালাল ইসলামী ব্যাংক লিমিটেডের পরিচালনা পর্ষদ শেয়ারহোল্ডারদের ১৫ শতাংশ লভ্যাংশ ঘোষণা করেছে। এর মধ্যে ১০ শতাংশ নগদ ও ৫ শতাংশ বোনাস লভ্যাংশ। আলোচ্য সময়ে কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ২ টাকা ২৬ পয়সা। আর শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ১৭ টাকা ৭০ পয়সা।

কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে ২৪ মে। এর জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ২৭ এপ্রিল।

আইএফআইসি ব্যাংক:

পুঁজিবাজারে তালিকাভুক্ত ব্যাংক খাতের কোম্পানি আইএফআইসি ব্যাংক লিমিটেডের পরিচালনা পর্ষদ শেয়ারহোল্ডারদের জন্য ১২ শতাংশ লভ্যাংশ ঘোষণা করেছে। এর পুরোটাই বোনাস। এ সময়ে কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ২ টাকা ৮১ পয়সা।

কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে ৩ জুলাই। এর জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ৩ মে।

ইউনাইটেড কর্মাশিয়াল ব্যাংক:

পুঁজিবাজারে তালিকাভুক্ত ব্যাংক খাতের কোম্পানি ইউসিবি লিমিটেডের পরিচালনা পর্ষদ শেয়ারহোল্ডারদের জন্য ১৫ শতাংশ লভ্যাংশ ঘোষণা করেছে। এর পুরোটাই নগদ। এ সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ২ টাকা ৪৯ পয়সা। আর শেয়ার প্রতি প্রকৃত সম্পদমূল্য (এনএভি) হয়েছে ২৪ টাকা ৪৩ পয়সা।

কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) হবে ১১ মে। এর জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ২৫ এপ্রিল।

ফনিক্স ফাইন্যান্স:

ফনিক্স ফাইন্যান্স লিমিটেডের পরিচালনা পর্ষদ শেয়ারহোল্ডারদের জন্য ২০ শতাংশ লভ্যাংশ ঘোষণা করেছে। এর পুরোটাই নগদ। কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ২ টাকা ৩৩ পয়সা। আর শেয়ার প্রতি প্রকৃত সম্পদমূল্য (এনএভি) হয়েছে ২১ টাকা ৮ পয়সা। কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) হবে ২৯ জুন। এর জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ৪ মে।

ন্যাশনাল হাউজিং:

ব্যাংক বহির্ভূত আর্থিক খাতের কোম্পানি ন্যাশনাল হাউজিং ফিন্যান্স অ্যান্ড ইনভেস্টমেন্ট লিমিটেডের পরিচালনা পর্ষদ শেয়ারহোল্ডারদের ১৮ শতাংশ লভ্যাংশ ঘোষণা করেছে। এর পুরোটাই নগদ। এ সময়ে কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ২ টাকা ২৯ পয়সা। আর শেয়ার প্রতি প্রকৃত সম্পদমূল্য (এনএভি) হয়েছে ১৫ টাকা ৩৯ পয়সা।

কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) হবে আগামী ১১ মে। এর জন্য রেকর্ড ডেট নির্ধারণ হয়েছে আগামী ২৫ এপ্রিল।

ইসলামিক ফিন্যান্স:

ইসলামিক ফাইন্যান্স অ্যান্ড ইনভেস্টমেন্ট লিমিটেডের পরিচালনা পর্ষদ শেয়ারহোল্ডারদের ১৪ শতাংশ লভ্যাংশ ঘোষণা করেছে। এর মধ্যে ১১ শতাংশ বোনাস। আর ৩ শতাংশ নগদ। এ সময়ে কোম্পানির শেয়ার প্রতি আয় হয়েছে ২ টাকা ৩০ পয়সা। আর শেয়ার প্রতি প্রকৃত সম্পদমূল্য হয়েছে ১৪ টাকা ১৪ পয়সা।

কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে ২৪ মে। এর জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ২৭ এপ্রিল।

গ্লোবাল ইন্স্যুরেন্স:

পুঁজিবাজারে তালিকাভুক্ত বিমা খাতের কোম্পানি গ্লোবাল ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেডের পরিচালনা পর্ষদ শেয়ারহোল্ডারদের জন্য ৭ শতাংশ লভ্যাংশ ঘোষণা করেছে। এর পুরোটাই বোনাস।

এ সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) করেছে ৫৫ পয়সা। কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ১২ টাকা ২৯ পয়সা।

কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) হবে ৪ জুন। এর জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ২৪ এপ্রিল।

ইউনাইটেড ইন্স্যুরেন্স:

ইউনাইটেড ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেডের পরিচালনা পর্ষদ শেয়ারহোল্ডারদের জন্য ১১ শতাংশ লভ্যাংশ ঘোষণা করেছে। এর পুরোটাই নগদ। কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ২ টাকা ৮৭ পয়সা। কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ২৮ টাকা ৬৪ পয়সা। কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) হবে ১৪ মে। এর জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ২০ এপ্রিল।

সেন্ট্রাল ইন্স্যুরেন্স:

সেন্ট্রাল ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেডের পরিচালনা পর্ষদ শেয়ারহোল্ডারদের জন্য ১২ শতাংশ লভ্যাংশ ঘোষণা করেছে। এর মধ্যে ৭ শতাংশ নগদ ও বাকি ৫ শতাংশ বোনাস লভ্যাংশ। কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) করেছে ১ টাকা ৭২ পয়সা। কোম্পানিটি শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ২২ টাকা ৮৩ পয়সা।

কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) হবে ১ জুন। এর জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ২৬ এপ্রিল।

এশিয়া ইন্স্যুরেন্স:

পুঁজিবাজারে তালিকাভুক্ত বিমা খাতের কোম্পানি এশিয়া ইন্সুরেন্স লিমিটেডের পরিচালনা পর্ষদ শেয়ারহোল্ডারদের ১০ শতাংশ লভ্যাংশ ঘোষণা করেছে। এর পুরোটাই নগদ। এ সময়ে কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১ টাকা ৬০ পয়সা। আর শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য হয়েছে ১৭ টাকা ৮৬ পয়সা।

কোম্পানির বার্ষিক সাধারণ সভা হবে ২১ মে। এর জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ২৭ এপ্রিল।

এছাড়া পুঁজিবাজারের তালিকাভুক্ত আইবিবিএল পারপিচ্যুয়াল মুদারা বন্ডের জন্য ৯ দশমিক ৯৪ শতাংশ লভ্যাংশ ঘোষণা করেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Live Video

সম্পাদকীয়

অনুসন্ধানী

বিনিয়োগকারীর কথা

আর্কাইভস

November ২০২০
Mon Tue Wed Thu Fri Sat Sun
« Oct    
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০