চট্টগ্রামে ২৪ঘণ্টা বিশ্বমানের কার্ডিয়াক সেবা

প্রচ্ছদ » স্বাস্থ্য » চট্টগ্রামে ২৪ঘণ্টা বিশ্বমানের কার্ডিয়াক সেবা

AFCH-Fortis-BG20180308202732পুঁজিবাজার রিপোর্ট ডেস্ক: উন্নত হৃদরোগ সেবার জন্য চট্টগ্রামবাসীকে এখন আর ঢাকার বা বিদেশি হাসপাতালে ঢাকাযাওয়ার প্রয়োজন নেই। চট্টগ্রাম ও পার্শ্ববর্তী অঞ্চলের হৃদরোগীদের বিশ্বমানের ওয়ান-স্টপ হৃদরোগ সেবা প্রদান করছে এএফসি হেলথ ফরটিস হার্ট ইনস্টিটিউট।

বাংলাদেশের এএফসি হেলথ লিমিটেডের উদ্যোগে ভারতের বিখ্যাত ফরটিস এসকর্টস হার্ট ইনস্টিটিউট অ্যান্ড রিসার্চ সেন্টারের সহযোগিতায় বন্দরনগরীর প্রাণকেন্দ্র ও আর নিজাম রোডে ৬৩ বেডের অত্যাধুনিক এ হাসপাতালটি চট্টগ্রামের একমাত্র হাসপাতাল; যেখানে ম্যাসিভ হার্ট অ্যাটাকে আক্রান্ত রোগীদের সপ্তাহে প্রতিদিন দিন-রাত ২৪ঘণ্টা প্রাইমারি পিসিআই করা হয়ে থাকে।

এই হাসপাতালে এ পর্যন্ত ৫ হাজারের বেশি রোগী সেবা নিয়েছেন বলে জানিয়েন হাসপাতালটির সংশ্লিষ্ট কর্মকর্তারা।

তারা বলেছেন, হাসপাতালে ভর্তি হয়ে সেবা নিয়েছেন ১ হাজারেরও বেশি রোগী। সফলভাবে কয়েক শতাধিক রোগীর এনজিওগ্রাম ও এনজিওপ্লাস্টি এবং অর্ধশতাধিক বাইপাস সার্জারি সম্পন্ন হয়েছে এই হাসপাতালে। ক্রিটিক্যাল রোগীর প্রাইমারি পিসিআই এবং রেসকিউ পিসিআইও সম্পন্ন করা হয়েছে।

বৃহস্পতিবার (০৮ মার্চ) চট্টগ্রামে আয়োজিত এক সংবাদ সম্মেলনে হাসপাতালের কার্যক্রমের বিভিন্ন তথ্য তুলে ধরা হয়।

হাসপাতালের কার্যক্রম নিয়ে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন হাসপাতালের ফ্যাসিলিটি ডিরেক্টর বিনোদ সিং ও এএফসি হেলথ লিমিটেডের ডিরেক্টর নাজিম আনোয়ার চৌধুরী।

আর এখানকার চিকিৎসা সেবা নিয়ে বিস্তারিত বক্তব্য দেন এএফসি হেলথ লিমিটেডের হেড অব ব্র্যান্ড কমিউনিকেশন মো. তৌফিক হাসান, ক্লিনিক্যাল এক্সিলেন্স তুলে ধরেন চিফ কনসালটেন্ট অ্যান্ড ক্যাথ ল্যাব ডিরেক্টর ডা. এএম শফিক।

সংবাদ সম্মেলনে জানানো হয়, হৃদরোগ নিরূপণসহ সব ধরনের মেডিকেল ও সার্জিক্যাল সেবা দিতে হাসপাতালটিতে রয়েছে অত্যাধুনিক ক্যাথ ল্যাব, মডুলার কার্ডিয়াক অপারেশন থিয়েটার, আন্তর্জাতিকমানের ইমার্জেন্সি সেবাকেন্দ্র, করোনারি কেয়ার ইউনিট (সিসিইউ), ইনটেনসিভ করোনারি কেয়ার ইউনিট (আইসিসিইউ) এবং ডায়ালাইসিস ,ইনস্টিটিউটের ক্যাথ ল্যাবে রয়েছে বাংলাদেশের একমাত্র অত্যাধুনিক প্রযুক্তি, যার সাহায্যে সব ধরনের কার্ডিয়াক প্রসিডিউর অধিকতর নিশ্চয়তার সঙ্গে সম্পন্ন করা হচ্ছে।

অচিরেই দেশের অন্যান্য জায়গাতেও বিশ্বমানের হাসপাতাল স্থাপন করতে যাচ্ছে এএফসি হেলথ। এর মাধ্যমে মাধ্যমে ঢাকা, সিলেট, বগুড়া, বরিশাল, ময়মনসিংহের মানুষ ফরটিসের বিশ্বমানের স্বাস্থ্যসেবা গ্রহণ করতে পারবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Live Video

সম্পাদকীয়

অনুসন্ধানী

বিনিয়োগকারীর কথা

আর্কাইভস

June ২০২১
Mon Tue Wed Thu Fri Sat Sun
« May    
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০