চতুর্থবারের মতো ডব্লিউএসআইএস পুরস্কার পেল বাংলাদেশ

প্রচ্ছদ » তথ্যপ্রযুক্তি » চতুর্থবারের মতো ডব্লিউএসআইএস পুরস্কার পেল বাংলাদেশ

নিজস্ব প্রতিবেদক : তথ্যপ্রযুক্তি খাতে অত্যন্ত মর্যাদা সম্পন্ন পুরস্কার হিসেবে বিবেচিত ‘ওয়ার্ল্ড সামিট অন দ্য ইনফরমেশন সোসাইটি’ (ডব্লিউএসআইএস) পুরস্কার আবারো পেয়েছে বাংলাদেশ।

বুধবার প্রধানমন্ত্রী কার্যালয়ের মহাপরিচালক (প্রশাসন) ও এটুআই প্রোগ্রাম এর প্রকল্প পরিচালক কবির বিন আনোয়ার এই তথ্য জানিয়েছেন।

এবারের ‘ডব্লিউএসআইএস প্রাইজ চ্যাম্পিয়নস অ্যাওয়ার্ড-২০১৭’-তে চতুর্থবারের মতো একটি ক্যাটাগরিতে ‘মাল্টিমিডিয়া টকিং বুক’ বিজয়ী এবং ‘ঢাকা বিশ্ববিদ্যালয়ের টেলিমেডিসিন প্রজেক্ট’, ‘সোশ্যাল মিডিয়া ইন পাবলিক সার্ভিস ইনেশিয়েটিভ’ ও ‘ই-নথি’ অন্য তিনটি ক্যাটাগরিতে চূড়ান্তভাবে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অ‍‍র্জন করেছে।

জাতিসংঘের আইসিটিসংক্রান্ত বিশেষায়িত সংস্থা আন্তর্জাতিক টেলিকমিউনিকেশন ইউনিয়নের (আইটিইউ) সদর দপ্তর সুইজারল্যান্ডের জেনেভায় মঙ্গলবার এক পুরস্কার বিতরণী অনুষ্ঠানে বাংলাদেশের পক্ষে প্রধানমন্ত্রী কার্যালয়ের মহাপরিচালক (প্রশাসন) ও এটুআই প্রোগ্রাম এর প্রকল্প পরিচালক কবির বিন আনোয়ার এ সম্মাননা গ্রহণ করেন।

পুরস্কার প্রাপ্তির বিষয়ে সুইজারল্যান্ডের জেনেভা থেকে তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় কবির বিন আনোয়ার এ বিজয়ের জন্য উল্লাস প্রকাশ করেন এবং দেশের জনগণের উদ্দেশে এ পুরস্কার উৎসর্গ করেন।

তিনি এ প্রকল্পে সর্বাত্মক সমর্থন ও সহযোগিতা দেওয়ার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং তার তথ্য ও যোগাযোগ প্রযুক্তিবিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়কে অভিনন্দন জানান।

প্রসঙ্গত, গতবছর তৃতীয়বারের মতো ‘ডব্লিউএসআইএস প্রাইজ চ্যাম্পিয়নস অ্যাওয়ার্ড-২০১৬’-তে এটুআই প্রোগ্রামের চারটি উদ্যোগ চ্যাম্পিয়ন হওয়ার মর্যাদা অর্জন করে। চ্যাম্পিয়ন হওয়া উদ্যোগগুলো হলো- সেবা পদ্ধতি সহজিকরণ-এসপিএস (ক্যাটাগরি-০৬), পরিবেশ অধিদপ্তরের অনলাইন ছাড়পত্র (ক্যাটাগরি-০৭), শিক্ষক বাতায়ন (ক্যাটাগরি-০৯) এবং কৃষকের জানালা (ক্যাটাগরি-১৩)।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Live Video

সম্পাদকীয়

অনুসন্ধানী

বিনিয়োগকারীর কথা

আর্কাইভস

November ২০২০
Mon Tue Wed Thu Fri Sat Sun
« Oct    
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০