চার দিনব্যাপী ডিটিজি শুরু

প্রচ্ছদ » অর্থনীতি » চার দিনব্যাপী ডিটিজি শুরু

নিজস্ব প্রতিবেদক : ঢাকায় শুরু হয়েছে চার দিনব্যাপী ১৩তম ঢাকা ইন্টারন্যাশনাল টেক্সটাইল অ্যান্ড গার্মেন্ট মেশিনারি এক্সিবিশন (ডিটিজি)।

বৃহস্পতিবার রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে এ প্রদর্শনীর উদ্বোধন করেন পাট ও বস্ত্র প্রতিমন্ত্রী মির্জা আজম।

প্রতিমন্ত্রী বলেন, গার্মেন্টস শিল্পকে আরো এগিয়ে নিতে আমাদের সবাইকে একসঙ্গে কাজ করতে হবে। আর এ খাতে বর্তমানে একটি সমস্যা হচ্ছে গ্যাসের সংযোগ। আশা করছি চলতি বছর গ্যাসের সমস্যা অনেকটাই সমাধান হবে এবং ২০১৮ সালের মধ্যে এ খাতে গ্যাসের সমস্যা থাকবে না।

এ ছাড়াও বস্ত্র আইন কেবিনেটে উত্থাপন করা হয়েছে। চলতি সংসদে এ বিষয় উত্থাপন করা হবে বলেও জানান তিনি।

বস্ত্রকল মালিকদের সংগঠন বিটিএমএ, তাইওয়ানের চ্যান চাও ইন্টারন্যাশনাল এবং হংকংয়ের ইয়োর্কার্স ট্রেড মার্কেটিং সার্ভিস কোম্পানি যৌথভাবে বস্ত্র ও পোশাক খাতের যন্ত্রপাতির এই আন্তর্জাতিক প্রদর্শনীর আয়োজন করেছে।

এতে বিশ্বের ৩৩টি দেশের বস্ত্র ও পোশাকশিল্পের যন্ত্রপাতি উৎপাদনকারী ১ হাজার কোম্পানি অংশ নিয়েছে। স্টল রয়েছে ১ হাজার ১৬০টি।

এ প্রদর্শনী আয়োজনের ফলে সংশ্লিষ্ট ব্যক্তিরা স্পিনিং, উইভিং, ডায়িং-প্রিন্টিং-ফিনিশিং টেস্টিং, ওয়াশিং, এমব্রয়ডারি ও সেলাইয়ের সর্বশেষ প্রযুক্তি এবং উন্নতমানের যন্ত্রপাতি সম্পর্কে জানার পাশাপাশি কিনতেও পারবেন। প্রতিদিন দুপুর ১২টা থেকে রাত ১০টা পর্যন্ত চলবে এ প্রদর্শনী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Live Video

সম্পাদকীয়

অনুসন্ধানী

বিনিয়োগকারীর কথা

আর্কাইভস

December ২০২০
Mon Tue Wed Thu Fri Sat Sun
« Nov    
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১