চ্যাম্পিয়নস ট্রফি প্রিভিউ : অস্ট্রেলিয়া

প্রচ্ছদ » খেলা » চ্যাম্পিয়নস ট্রফি প্রিভিউ : অস্ট্রেলিয়া

পুঁজিবাজার রিপোর্ট ডেস্ক : চ্যাম্পিয়নস ট্রফির দুই বারের চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া ফেবারিট ট্যাগ নিয়ে আসন্ন চ্যাম্পিয়নস ট্রফিতে মাঠে নামছে। বোলিং ও ব্যাটিংয়ে সবথেকে ভারসাম্য দল অস্ট্রেলিয়ার। শক্তিশালী ব্যাটিং অর্ডার এবং গতিময় বোলারদের নিয়ে টুর্নামেন্টের হট ফেবারিট অস্ট্রেলিয়া।

অস্ট্রেলিয়ার গ্রুপে রয়েছে নিউজিল্যান্ড, বাংলাদেশ ও ইংল্যান্ড। অতীত রেকর্ড ২০১৩ বলছে, ২০১৩ চ্যাম্পিয়নস ট্রফি বাদে শেষ চারে প্রতিবারই উঠেছে অস্ট্রেলিয়া। এর মধ্যে ২০০৬ ও ২০০৯ সালে টানা দুইবার শিরোপা জিতেছে অসিরা।

শক্তির কথা বললে অস্ট্রেলিয়ার বিধ্বংসী ব্যাটিং অর্ডার সবার চোখে সেরা। সময়ের সেরা ওপেনার ডেভিড ওয়ার্নার রয়েছেন। তাকে সঙ্গ দিতে পারেন অ্যারন ফিঞ্চ। এরপর ক্রিস লিন, স্টিভেন স্মিথ, গ্লেন ম্যাক্সওয়েল তো রয়েছেনই। যেকোনো বোলিং আক্রমণ গুড়িয়ে দিতে সক্ষম এ ব্যাটিং অর্ডার। স্টিভেন স্মিথের দলের রয়েছেন ইনজুরি থেকে সদ্য ফেরা ক্রিস লিন। টুর্নমেন্টে অস্ট্রেলিয়াকে একাই সাফল্য এনে দিতে সক্ষম লিন। ডানহাতি এ ব্যাটসম্যান যেদিন জ্বলে উঠবেন সেদিন কপাল পুড়বে বোলারদের।

বোলিংয়ে দায়িত্ব সামলানোর জন্য রয়েছেন মিচেল স্টার্ক, জস হ্যাজেলউড, জেমস প্যাটিনসন, প্যাট কামিন্স, জস হ্যাস্টিংস ও মার্কাস স্টইনিস। চার পেসার নিয়ে অস্ট্রেলিয়া দল সাজাবে তা বলার অপেক্ষা রাখে না। ছয় পেসারের মধ্যে কঠিন লড়াই হবে। তবে সবার নজরে থাকবেন পেসার মিচেল স্টার্ক। ইনজুরি থেকে ফিরে এসেছেন বাঁহাতি এ পেসার। ২০১৫ বিশ্বকাপে অস্ট্রেলিয়াকে বোলিংয়ে নেতৃত্ব দেওয়া এ পেসার এবারও একই পারফর্ম করবেন এমনটাই বিশ্বাস করেন স্মিথ।

অস্ট্রেলিয়ার প্রাক্তন ক্রিকেটার মাইকেল হাসি বিশ্বাস করেন, ২০১৫ বিশ্বকাপের মতো এবারও ওয়ানডের চ্যাম্পিয়নদের চ্যাম্পিয়নস ট্রফি জয়ের সুযোগ রয়েছে। সাফল্যর জন্য ডেভিড ওয়ার্নার ও স্টিভেন স্মিথকে এক্স-ফ্যাক্টর মনে করছেন হাসি। পাশাপাশি ক্রিস লিনের উপর অগাধ বিশ্বাস তার। তিনি জানান, সেরা খেলতে পারলে অস্ট্রেলিয়া শিরোপা জয় করেই দেশে ফিরবে।

অস্ট্রেলিয়ার ম্যাচ:

২ জুন: প্রতিপক্ষ নিউজিল্যান্ড
৫ জুন: প্রতিপক্ষ বাংলাদেশ
১০ জুন: প্রতিপক্ষ ইংল্যান্ড

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Live Video

সম্পাদকীয়

অনুসন্ধানী

বিনিয়োগকারীর কথা

আর্কাইভস