জার্মানির জয়রথ থামিয়ে দিলো ব্রাজিল

প্রচ্ছদ » খেলা » জার্মানির জয়রথ থামিয়ে দিলো ব্রাজিল

BRAZIL HOME24পুঁজিবাজার রিপোর্ট ডেস্ক: আর্জেন্টিনা যখন স্পেনের কাছে নাকানি চুবানি খাচ্ছিল, সেইরাতে জার্মানির জয়রথ থামিয়ে মধুর প্রতিশোধ নিল ব্রাজিল। মঙ্গলবার বিশ্বকাপের প্রস্তুতি ম্যাচে মুখোমুখি হয়েছিল জার্মানি ও ব্রাজিল। ম্যাচটিতে ঘুরে ফিরে জেগে উঠছিল ৪ বছর আগে স্মৃতি। সেবার বেলো হরিজন্তের মিনেইরো স্টেডিয়ামে জার্মানির কাছে ৭-১ গোলে হেরে বিশ্বকাপ থেকে বিদায় নিয়েছিল ৫ বারে বিশ্বচ্যাম্পিয়নরা। সেইরকম বড় ব্যবধানে হারাতে না পারলেও ২২ ম্যাচ ধরে অপরাজিত থাকা জার্মানদের ১-০ গোলে হারিয়ে বিশ্বকাপের প্রস্তুতিটা ভালোভাবেই সেরে রাখল ব্রাজিল।

আর্জেন্টিনার মতো নিজেদের সেরা অস্ত্র নেইমারকে ছাড়াই প্রস্তুতি ম্যাচ খেলতে হচ্ছে ব্রাজিলকে। মস্কোয় রাশিয়াকে ৩-০ গোলে হারিয়ে শুরুটা জয় দিয়েই শুরু করে তারা। দ্বিতীয় ম্যাচেও জয়ের ক্ষুধা নিয়ে মাঠে নামে ব্রাজিল। দারুণ প্রতিদ্বন্দ্বিতা পূর্ণ ম্যাচে জয় নিয়ে মাঠ ছাড়ে তারা।

বলের লড়াইয়ে এগিয়ে থাকলেও গোলমুখে একবারই মাত্র শট করতে পেরেছে জার্মানরা। তবে দুই দলের সর্বশেষ দেখার মতো একপেশে ছিল না এ ম্যাচটি। আক্রমণ-পাল্টা আক্রমণে মুখর ছিল দুইদলের আক্রমণভাগ। অবশ্য ম্যাচের একাদশ মিনিটেই এগিয়ে যেতে পারতো ব্রাজিল। কিন্তু ফিলিপে কুতিনহো প্রতিপক্ষের ডি-বক্সের ভেতরে ঢুকেও গোল করতে যেন ছিলেন অনীহ। দুর্বল পাসে বল দিয়ে দেন পওলিনিওকে। তবে জার্মান রক্ষণভাগকে ব্রাজিলিয়ানদের তুমুল আক্রমণ মোকাবেলা করতে হয় প্রথমার্ধের শুরুর দিকটায়।

এরপর অবশ্য প্রতি-আক্রমণে যায় বর্তমান বিশ্বচ্যাম্পিয়নরাও। জার্মানির আক্রমণের মধ্যে ম্যাচের ৩৬তম মিনিটে এক কাউন্টার-আক্রমণে জার্মানদের রক্ষণভাগের প্রতিরোধ ভেঙ্গে ফেলেন গ্যাব্রিয়াল জেসুস। কিন্তু গোল করতে ব্যর্থ হন। তবে পরের মিনিটে দারুণ এক হেডে দলকে জয় সূচক গোলটি এনে দেন ম্যানচেস্টার সিটির এই ফরোয়ার্ড।

দ্বিতীয়ার্ধেও বেশ কিছু গোলের সুযোগ নষ্ট করে ব্রাজিলিয়ানরা। পাল্টা আক্রমণে ম্যাচে ফেরার চেষ্টা করে জার্মানরাও। কিন্তু রক্ষণাত্মক হয়ে যাওয়া ব্রাজিলিয়ান ডিফেন্স আর ভাঙ্গতে পারেনি জার্মানি। ফলে টানা ২২ ম্যাচ পর হারের স্বাদ নিয়ে মাঠ ছাড়তে হয় চারবারের বিশ্বচ্যাম্পিয়নদের।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Live Video

সম্পাদকীয়

অনুসন্ধানী

বিনিয়োগকারীর কথা

আর্কাইভস

February ২০২১
Mon Tue Wed Thu Fri Sat Sun
« Jan    
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮