ঝড়ো বাতাস ও ভারি বর্ষণের শঙ্কা

প্রচ্ছদ » Breaking News || জাতীয় » ঝড়ো বাতাস ও ভারি বর্ষণের শঙ্কা

পুঁজিবাজার রিপোর্ট ডেস্ক : বঙ্গোপসাগরে সৃষ্ট নিম্নচাপ ও সক্রিয় মৌসুমি বায়ুর প্রভাবে আজ বৃহস্পতিবার দেশের বিভিন্ন এলাকায় ভারি বর্ষণ হতে পারে। বইতে পারে তীব্র ঝড়ো বাতাস। আবহাওয়া অধিদপ্তরের পূর্বাভাসে এ তথ্য জানা গেছে।

ভারি বর্ষণের কারণে পাহাড়ি এলাকার কোথাও কোথাও ভূমি ধসেরও আশংকা করছে আবহাওয়া অধিদপ্তর।

এদিকে চট্টগ্রাম, কক্সবাজার, মংলা ও পায়রা সমুদ্রবন্দরকে আজও তিন নম্বর স্থানীয় সতর্ক সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে।

উড়িষ্যার উপকূলে অবস্থানরত স্থলনিম্নচাপের কারণে চার সমুদ্রবন্দরে তিন নম্বর বহাল রয়েছে।

আবহাওয়া অফিস জানায়, উড়িষ্যার উপকূল ও তৎসংলগ্ন এলাকায় অবস্থানরত স্থলনিম্নচাপটি সামান্য উত্তর-পশ্চিম দিকে অগ্রসর ও দুর্বল হয়ে সুস্পষ্ট লঘুচাপ আকারে উড়িষ্যার ও তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে। এটি আরও উত্তরপশ্চিম দিকে অগ্রসর ও দুর্বল হতে পারে।

আগামীকাল শুক্রবার সকাল পর্যন্ত চট্টগ্রাম,খুলনা, বরিশাল, ঢাকা, রংপুর ও সিলেট বিভাগের কোথাও কোথাও ভারি থেকে অতি ভারি বর্ষণ হতে পারে। ভারি বর্ষণের কারণে চট্টগ্রাম ও সিলেট বিভাগের পাহাড়ি এলাকার কোথাও কোথাও ভূমিধসের সম্ভাবনা রয়েছে।

উত্তর বঙ্গোপসাগরে অবস্থানরত সকল মাছ ধরার নৌকা ও ট্রলারকে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত উপকূলের কাছাকাছি থেকে সাবধানে চলাচল করতে বলা হয়েছে।

ঢাকা ও পার্শ্ববর্তী এলাকার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, দিনভর আজ আকাশ মেঘলা থাকতে পারে। এসব এলাকায় হালকা বৃষ্টি ও বজ্রবৃষ্টি হতে পারে। দক্ষিণ ও দক্ষিণ-পূর্ব দিক থেকে ১৫ কিলোমিটার বেগে বাতাস বইতে পারে। তবে দিনের তাপমাত্রায় তেমন পরিবর্তন হবে না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Live Video

সম্পাদকীয়

অনুসন্ধানী

বিনিয়োগকারীর কথা

আর্কাইভস

July ২০২১
Mon Tue Wed Thu Fri Sat Sun
« Jun    
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১