টাঙ্গাইলে ব্যালট ছিনতাই নিয়ে হট্টগোল : গুলিতে নিহত ১

প্রচ্ছদ » Breaking News || সারাদেশ » টাঙ্গাইলে ব্যালট ছিনতাই নিয়ে হট্টগোল : গুলিতে নিহত ১

tangile-20180329103108টাঙ্গাইল প্রতিনিধি: টাঙ্গাইলের ঘাটাইলে সাগরদিঘী ইউপি নির্বাচনে ভোটগ্রহণ শুরুর আগেই নির্বাচনী সহিংসতায় গুলিতে একজন নিহত হয়েছেন। বুধবার দিবাগত রাত ৩টার দিকে এ ঘটনা ঘটে। পরে বৃহস্পতিবার সকালে ওই কেন্দ্রটি স্থগিত করেছেন জেলা নির্বাচন কর্মকর্তা।

টাঙ্গাইলের পুলিশ সুপার সঞ্জিত কুমার রায় জানান, প্রায় এক-দেড়শ লোক ব্যালট পেপার ছিনতাইয়ের জন্য কেন্দ্রে হামলা চালালে প্রিসাইডিং অফিসারের নির্দেশে পুলিশ গুলি চালিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এসময় একজন নিহত হন। নিহত আব্দুল মালেক (৪৫) গুপ্তবৃন্দাবন গ্রামের বাসিন্দা।

এদিকে এলাকাবাসী সূত্রে জানা যায়, গুপ্তবৃন্দাবন সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে রাত ৩টার দিকে সাগরদিঘী ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান আওয়ামী লীগ মনোনীত প্রার্থী হেকমত সিকদারের লোকজন ব্যালট পেপারে ছিল মারছে এমন খবর ছড়িয়ে পড়লে স্বতন্ত্র প্রার্থী হাবিবুল্লাহ বাহারের সমর্থকসহ এলাকাবাসী সেখানে হামলা চালায়। এ সময় স্কুলঘরের ভেতর থেকে হামলাকারীদের প্রতি কয়েক রাউন্ড গুলি ছোড়া হয়। পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশও গুলি চালায়। এ সময় গুলিবিদ্ধ হয়ে আব্দুল মালেক নিহত হন। তবে কারও আহত হওয়ার কথা জানা যায়নি।

জেলা নির্বাচন কর্মকর্তা তাজুল ইসলাম জানান, ইতোমধ্যে নির্বাচন কমিশনের নির্দেশে ওই ভোটকেন্দ্র স্থগিত করা হয়েছে।

উল্লেখ্য, উপজেলার ছয় ইউনিয়নে মোট প্রার্থীর সংখ্যা ২৯২ জন। এদের মধ্যে চেয়ারম্যান পদে ২৮ জন, সাধারণ সদস্য পদে ১৯৮ জন এবং সংরক্ষিত সদস্য পদে ৬৬ জন। ৬ ইউনিয়নে মোট ভোটার ১ লাখ ১২ হাজার ৭২৫জন। এর মধ্যে পুরুষ ৫৫ হাজার ৯ ৩০ এবং নারী ৫৬ হাজার ৭৯৫।

উপজেলার পাহাড়িয়া এলাকা খ্যাত তিনটি ইউনিয়ন ভেঙে সংগ্রামপুর, সন্ধানপুর, রসুলপুর, ধলাপাড়া, লক্ষীন্দর ও সাগরদীঘি এই ছয়টি ইউনিয়ন গঠন করা হয়। গত ২০১৬ সালে উপজেলার ৮ ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হলেও আইনি জটিলতার কারণে নবগঠিত ও পুনঃগঠিত এই ছয় ইউনিয়নে তখন নির্বাচন হয়নি। পরবর্তীতে আইনি বাধা কাটিয়ে আজ এসব ইউনিয়নে ভোটগ্রহণ হচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Live Video

সম্পাদকীয়

অনুসন্ধানী

বিনিয়োগকারীর কথা

আর্কাইভস

June ২০২১
Mon Tue Wed Thu Fri Sat Sun
« May    
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০