ঢাকায় যেসব এলাকা অপরাধের স্বর্গ বলে পরিচিত !

প্রচ্ছদ » জাতীয় » ঢাকায় যেসব এলাকা অপরাধের স্বর্গ বলে পরিচিত !

dhakaপুঁজিবাজার রিপোর্ট ডেস্ক: রাজধানীতে প্রতিদিন কোথাও না কোথায় চুরি-ছিনতাইয়ের ঘটনা ঘটেছে। শুধু চুরি-ছিনতাই নায়, অজ্ঞান পার্টিসহ বিভিন্ন অপরাধীরাও রাজধানীতে তাদের কার্যক্রম চালিয়ে যাচ্ছে। এ কারণে রাজধানীর অপরাধপ্রবণ বেশ কিছু এলাকা চিহ্নিত করা হয়েছে। গতবছর পুলিশ নগরীর ১৪১ স্পটকে ছিনতাই ও অপরাধপ্রবণ হিসেবে চিহ্নিত করেছিল। বর্তমানে এই স্পটের সংখ্যা আরো বেড়েছে বলে জানা গেছে।

অপরাধপ্রবণ ১৪১ স্পটগুলো হলো: নিউ ইস্কাটন রোড, ইস্কাটন গার্ডেন রোড, দিলু রোড, কাকরাইল মোড়, মৎস্য ভবন এলাকা, ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকার দোয়েল চত্বর ও কাঁটাবন। দিলকুশা বাণিজ্যিক এলাকা, বলাকা চত্বর, দৈনিক বাংলা মোড়, ঢাকা স্টক এক্সচেঞ্জ এলাকা, কমলাপুর রেলস্টেশন এলাকা, ফকিরাপুল, রেলওয়ে হাসপাতাল রোড, পীরজঙ্গি মাজার, শান্তিনগর মোড়, নটর ডেম কলেজ গেট, ফকিরাপুল গরম পানির গলি, রাজারবাগ টেলিকম ভবনের সামনের রাস্তা, ইত্তেফাক মোড়, নয়াপল্টন ভাসানী গলি, পুরানা পল্টনের মল্লিক প্লাজার সামনে ও আরামবাগ।

উত্তরা: ১১ ও ১৩ নম্বর সেক্টরের কয়েকটি সড়ক, আবদুল্লাহপুর, হাউসবিল্ডিং, জসীমউদ্দীন রোড, বিমানবন্দর গোলচত্বর ও রেলস্টেশন এলাকা।

খিলগাঁও-রামপুরা-বাড্ডা: গোড়ান, মালিবাগ, চৌধুরীপাড়া, খিলগাঁও ওভারব্রিজ, পল্লীমা সংসদ এলাকা, ভূঁইয়াপাড়া বালুর মাঠ, রামপুরা ব্রিজ, টিভি রোড, মেরুল বাড্ডা বাজার, উত্তর বাড্ডা থানা রোড, দক্ষিণ বাড্ডা, কুড়িল বিশ্বরোড, আফতাবনগর লোহার ব্রিজ, মধ্য বাড্ডা ব্যাপারী গলি, বাজার গলি, পূর্ব বাড্ডা কবরস্থান রোড ও লিঙ্ক রোড।

যাত্রাবাড়ী-কদমতলী-শ্যামপুর: বিবির বাগিচা, কুতুবখালী, উত্তর যাত্রাবাড়ীর কলাপট্টি, দয়াগঞ্জ মোড়, কাজলার পাড়, সায়েদাবাদ বাস টার্মিনাল, জনপদ সড়ক, ধলপুর সিটিপল্লি, দক্ষিণ যাত্রাবাড়ীর কবরস্থান রোড, যাত্রাবাড়ী মাছের আড়তের আশপাশে, মানিকনগর, মীর হাজীরবাগ ঘুণ্টিঘর, জুরাইন বালুর মাঠ, কুদার বাজার, মেডিকেল রোড, কদমতলী ওয়াসা রোড, নামা শ্যামপুর।

গুলশান-বনানী: গুলশান লেকপাড়, নিকেতন, শুটিং ক্লাবের সামনে, কাকলী মোড়, বনানী কাঁচাবাজার রোড, কড়াইল বস্তি, বনানী উড়াল সড়ক, সৈনিক ক্লাব ও চেয়ারম্যানবাড়ি এলাকা।

ধানমন্ডি-মোহাম্মদপুর: ধানমন্ডির আট নম্বর ব্রিজ, জিগাতলা বাসস্ট্যান্ড, কলাবাগান খেলার মাঠ, সার্কুলার রোড (ভূতের গলি), মিরপুর সড়ক, মোহাম্মদপুরের আসাদ অ্যাভিনিউ, আওরঙ্গজেব রোড, কাঁটাসুর, বাঁশগাড়ি, মোহাম্মদপুর বেড়িবাঁধ, ঢাকা রেসিডেনসিয়াল কলেজ এলাকা, আদাবর ১৪ নম্বর সড়ক, বায়তুল আমান, রিং রোড ও হাজারীবাগ বেড়িবাঁধ।

মহাখালী-তেজগাঁও: মহাখালী বাসস্ট্যান্ড, কাঁচাবাজারের সামনে, তিব্বত মোড়, উত্তর বেগুনবাড়ী, হাতিরঝিল, মগবাজার মোড়, মালিবাগ সুপার মার্কেটের সামনে, কারওয়ান বাজার, গ্রিনরোড, ইন্দিরা রোড সংলগ্ন টিঅ্যান্ডটি কার্যালয়ের পেছনের গলি।

মিরপুর: মিরপুর বেড়িবাঁধের শাহ আলী মোড় থেকে ধউর, মিরপুর-১ নম্বর গোলচত্বর, মিরপুর-১২ নম্বর বাসস্ট্যান্ড, দক্ষিণ মণিপুর, বাউনিয়া বাঁধ, বিহারি কলোনি, আগারগাঁও মোড়, আইডিবি ভবনের সামনে, কল্যাণপুর হাউজিং এস্টেটের পাশের সড়ক, শেরেবাংলা নগরের বঙ্গবন্ধু সম্মেলন কেন্দ্রের সামনের সড়ক, আগারগাঁও ক্রসিং, কৃষি বিশ্ববিদ্যালয় এলাকা, দারুস সালাম, মাজার রোড,

পুরান ঢাকা: চানখাঁরপুল, তাঁতীবাজার, শাঁখারীবাজার, নিমতলী, সদরঘাট, বাবুবাজার, কাজী রিয়াজ উদ্দিন রোড, ধোলাইখাল, শহীদনগর ও কামরাঙ্গীরচর।

এ প্রসঙ্গে ডিএমপি মিডিয়া সেলের ডিসি মাসুদুর রহমান বলেন, রাজধানীর ৪৯ থানা এলাকায় অপরাধপ্রবণ বেশকিছু এলাকা চিহ্নিত করা হয়েছে। ওইসব স্পটে বাড়তি নিরাপত্তাব্যবস্থা গ্রহণ করা হয়েছে। এছাড়াও প্রতিনিয়ত থানা এলাকাগুলোতে টহল পুলিশ ও সাদা পোশাকে পুলিশ দায়িত্ব পালন করছে। পাশাপাশি সকাল থেকে গভীর রাত পর্যন্ত গুরুত্বপূর্ণ মোড়ে চেকপোস্ট বসিয়ে তল্লাশি করা হচ্ছে। এর ফাঁকে কোনো ঘটনা ঘটলে সেগুলো বিচ্ছিন্ন বলে উল্লেখ করেন তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Live Video

সম্পাদকীয়

অনুসন্ধানী

বিনিয়োগকারীর কথা

আর্কাইভস

March ২০২১
Mon Tue Wed Thu Fri Sat Sun
« Feb    
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১