দেশের ৪৯২তম উপজেলা শায়েস্তাগঞ্জ

প্রচ্ছদ » সারাদেশ » দেশের ৪৯২তম উপজেলা শায়েস্তাগঞ্জ

পুঁজিবাজার রিপোর্ট ডেস্ক: হবিগঞ্জ জেলার শায়েস্তাগঞ্জকে উপজেলা ঘোষণা করা হয়েছে। এ ঘোষণার মধ্যে দিয়ে দেশের ৪৯২তম উপজেলা হলো শায়েস্তাগঞ্জ এবং হবিগঞ্জ জেলায় উপজেলা এখন ৯টি। সোমবার দুপুরে প্রধানমন্ত্রী কার্যালয়ে সরকারের প্রশাসনিক পুনর্বিন্যাস-সংক্রান্ত জাতীয় বাস্তবায়ন কমিটির (নিকার) বৈঠকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা শায়েস্তাগঞ্জকে উপজেলা ঘোষণা করেন।

নৌপরিবহন মন্ত্রণালয়ের সদ্য অবসরপ্রাপ্ত সচিব অশোক মাধব রায় বিষয়টি নিশ্চিত করেন।

সূত্র জানায়, হবিগঞ্জ সদর উপজেলার ৮নং ইউনিয়ন শায়েস্তাগঞ্জ। এ ইউনিয়নের প্রাণকেন্দ্র শায়েস্তাগঞ্জ রেল স্টেশন, ড্রাইভার বাজার, দাউদনগর বাজার, পুরান বাজারকে কেন্দ্র করে ১৯৯৮ সালে তৎকালীন আওয়ামী লীগ সরকার শায়েস্তাগঞ্জকে পৌরসভা ঘোষণা করে। পরে ২০০১ সালে শায়েস্তাগঞ্জকে থানায় রূপান্তর করা হয়।

এর আগে ২০১৪ সালের ২৯ নভেম্বর হবিগঞ্জ নিউফিল্ড মাঠে আওয়ামী লীগের এক জনসভায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘোষণা করেছিলেন শায়েস্তাগঞ্জকে উপজেলা করা হবে। এর আগে ১৯৯৭ সালে শায়েস্তাগঞ্জে খোয়াই নদীর উপর ব্রিজ উদ্বোধনী অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বক্তব্যের এক পর্যায়ে শায়েস্তাগঞ্জকে উপজেলায় রূপান্তরের ঘোষণা দিয়েছিলেন। এরই ধারাবাহিকায় আজকে ‘শায়েস্তাগঞ্জ উপজেলা’ হলো।

এদিকে শায়েস্তাগঞ্জকে উপজেলা ঘোষণা করায় এলাকাবাসীর মধ্যে উৎসবের আমেজ সৃষ্টি হয়েছে।

হবিগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য আলহাজ্ব অ্যাডভোকেট মো. আবু জাহির বলেন, ২০০৮ সালে আমি যখন প্রথম এমপি পদে নির্বাচন করি আমার নির্বাচনী ইস্তেহার ছিল ‘শায়েস্তাগঞ্জকে উপজেলায়’ রূপান্তর করা। নির্বাচিত হয়েই উপজেলা করার জন্য কাজ শুরু করি এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে দিয়ে ২০১৪ সালে হবিগঞ্জ নিউ ফিল্ড মাঠে শায়েস্তাগঞ্জকে উপজেলা ঘোষাণা করিয়েছিলাম। প্রধানমন্ত্রী শেখ হাসিনার কারণেই আমার নির্বাচনী ইস্তেহার বাস্তবায়ন করতে পেরেছি। শায়েস্তাগঞ্জবাসীর পক্ষ থেকে প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা জানাই।

নৌপরিবহন মন্ত্রণালয়ের সদ্য অবসরপ্রাপ্ত সচিব অশোক মাধব রায় বলেন, এ ঘোষণা শায়েস্তাগঞ্জবাসীর জন্য বিশাল অর্জন। এজন্য শায়েস্তাগঞ্জবাসী সরকারের কাছে কৃতজ্ঞ।

শায়েস্তাগঞ্জ পৌর আওয়ামী লীগের সভাপতি মেয়র মো. ছালেক মিয়া বলেন, শায়েস্তাগঞ্জবাসীর দীর্ঘদিনের দাবি আওয়ামী লীগ সরকার পূরণ করেছে। এ ঘোষাণায় শায়েস্তাগঞ্জবাসী আনন্দিত।

সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদের সদস্য আব্দুর রশিদ তালুকদার ইকবাল বলেন, বর্তমান সরকার এবং এমপি আবু জাহিরের অক্লান্ত পরিশ্রমের ফসল আজকের শায়েস্তাগঞ্জ উপজেলা।

পৌর বিএনপির সভাপতি সাবেক মেয়র ফরিদ আহমেদ অলি বলেন, শায়েস্তাগঞ্জকে উপজেলা করার জন্য আন্দোলন সংগ্রামে পৌর বিএনপিরও ভূমিকা ছিল। এ ঘোষণায় আমরা আনন্দিত।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Live Video

সম্পাদকীয়

অনুসন্ধানী

বিনিয়োগকারীর কথা

আর্কাইভস

March ২০২১
Mon Tue Wed Thu Fri Sat Sun
« Feb    
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১