নার্স নিয়োগে প্রশ্ন ফাঁসে জড়িত থাকার অভিযোগ অস্বীকার অভিযুক্তদের

প্রচ্ছদ » স্বাস্থ্য » নার্স নিয়োগে প্রশ্ন ফাঁসে জড়িত থাকার অভিযোগ অস্বীকার অভিযুক্তদের

পুঁজিবাজার রিপোর্ট ডেস্ক: পিএসসির অধীনে নার্স নিয়োগ পরীক্ষায় প্রশ্নপত্র ফাঁসের সঙ্গে জড়িত থাকার অভিযোগে নয়জনকে আসামি করে শাহবাগ থানায় মামলা দায়ের করা হয়েছে। অবৈধ মাদকদ্রব্য উদ্ধার ও প্রতিরোধ টিম, গোয়েন্দা ও অপরাধ তথ্য বিভাগের (উত্তর) সাব ইন্সপেক্টর মো. তাজুল ইসলাম বাদি হয়ে শাহবাগ থানায় বৃহস্পতিবার এ মামলা দায়ের করেন।

একই দায়েরকৃত মামলায় ডিবি পুলিশের হাতে গ্রেফতারকৃত আরিফুল ইসলাম (৩০) ও সাইফুল ইসলামের (৩৭) স্বীকারোক্তিমূলক জবানবন্দি অনুসারে সহযোগী হিসেবে যাদের আসামি করা হয়েছে তারা হলেন, কামাল পাটোয়ারী, মো. ইকবাল হোসেন সবুজ, আনিস, জুয়েল, রফিকুল, ফারুক ও নার্গিস মুন্নীসহ অজ্ঞাত আরও ৫/৬জন। প্রশ্ন ফাঁসের দুই অন্যতম হোতা আরিফ ও সাইফুল সহযোগী হিসেবে যাদের নাম উল্লেখ করেছেন তাদের প্রায় সকলেই নার্স নেতা। অধিকাংশই ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে কর্মরত।

অভিযোগ উঠেছে, গ্রেফতারকৃত দুজন জিজ্ঞাসাবাদে তাদের সহযোগী হিসেবে যাদের নাম উল্লেখ করেছেন তাদের অনেকেই প্রশ্নপত্র ফাঁস তো দূরের কথা, প্রশ্ন ফাঁসকারী চক্রের সদস্যদের হাতেনাতে ধরিয়ে দিতে বিভিন্ন মিডিয়াকে তথ্য-উপাত্ত দিয়ে সহযোগিতা করেছেন। ফাঁসকারীদের বিরুদ্ধে সক্রিয় ছিলেন বলে আরিফুল ও সাইফুল শক্রুতা করে মামলায় তাদের নাম ঢুকিয়েছে।

তাদেরই একজন স্বাধীনতা নার্সেস পরিষদের (স্বানাপ) কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্যসচিব ইকবাল হোসেন সবুজ শুক্রবার সন্ধ্যায় এ প্রতিবেদকের সঙ্গে যোগাযোগ করে নিজেকে সম্পূর্ণ নির্দোষ দাবি করে বলেন, স্বাধীনতার স্বপক্ষের শক্তি হিসেবে সারাদেশের নার্সদের ঐক্যবদ্ধ করতে গত কয়েকমাস যাবত তিনি নিরলস পরিশ্রম করে চলেছেন।এছাড়া নার্সিং সেক্টরের নানা অনিয়মের বিরুদ্ধে সর্বদা সোচ্চার থাকার কারণে তাকে হেয় প্রতিপন্ন ও সম্মানহানি করতে আরিফুল ও সাইফুল তার নাম জড়িয়ে দিয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Live Video

সম্পাদকীয়

অনুসন্ধানী

বিনিয়োগকারীর কথা

আর্কাইভস

June ২০২১
Mon Tue Wed Thu Fri Sat Sun
« May    
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০