নির্বাচন সুষ্ঠু হয়েছে: সিইসি

প্রচ্ছদ » জাতীয় » নির্বাচন সুষ্ঠু হয়েছে: সিইসি

নিজস্ব প্রতিবেদক : বিচ্ছিন্ন দু-একটি ঘটনা ছাড়া কুমিল্লা সিটি করপোরেশন (কুসিক) নির্বাচন সুষ্ঠু হয়েছে বলে দাবি করেছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) এ কে এম নুরুল হুদা।

বৃহস্পতিবার বিকেল ৫টায় রাজধানীর আগারগাঁওয়ে ইসি ভবনে নির্বাচন-পরবর্তী সংবাদ সম্মেলনে তিনি এ দাবি করেন।

নুরুল হুদা বলেন, সকাল থেকেই ব্যাপক উৎসাহ-উদ্দীপনার মধ্য দিয়ে কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচন হয়েছে। এই নির্বাচনকে শান্তিপূর্ণ করার লক্ষ্যে কমিশনের পক্ষ থেকে সব ধরনের ব্যবস্থা নেওয়া হয়। দুটি কেন্দ্রের পরিস্থিতি প্রিজাইডিং কর্মকর্তার নিয়ন্ত্রণের বাইরে চলে যাওয়ায় ভোটগ্রহণ বন্ধ করা হয়েছে।

সিইসি বলেন, আমরা আস্থা অর্জনে শতভাগ সফল হয়েছি। আমরা আর পরীক্ষা দিতে চাই না। ছোটবেলা থেকে অনেক পরীক্ষা দিয়েছি। এখন পরীক্ষার বিষয় নয়, কাজ করার সময়। আমরা নিষ্ঠা, সততার সঙ্গে কাজ করতে প্রতিজ্ঞাবদ্ধ।
তিনি আরো বলেন, রাজনৈতিক প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ নির্বাচন হওয়ায় কুমিল্লার ভোটে ছিল সবার নজর। আমরাও শান্তিপূর্ণ ও গ্রহণযোগ্য নির্বাচন করতে পদক্ষেপ নিয়েছি এবং সফলভাবে এ ভোট করতে পেরেছি।

সিইসি জানান, সুনামগঞ্জে শান্তিপূর্ণ নির্বাচন হয়েছে। তবে কুমিল্লায় দু-একটি বিচ্ছিন্ন ঘটনা ঘটেছে। এজন্যে দুটি ভোটকেন্দ্র (সরকারি সিটি কলেজ কেন্দ্র এবং চৌয়ারা ইসলামিয়া ফাজিল ডিগ্রি মাদ্রাসা কেন্দ্র) বন্ধ করা হয়েছে।

বিএনপির পক্ষ থেকে যেসব অভিযোগ করা হয়েছে তা মাঠ পর্যায়ে তদন্ত করে দেখা হয়েছে বলে জানান সিইসি।

আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা ভোটারদের অসহযোগিতা করেছে, ভোটদানে ক্ষমতাসীনদের সহযোগিতা করেছে- এমন অভিযোগ তদন্ত করে তার সত্যতা পাওয়া যায়নি বলে জানান সিইসি।

তিনি জানান, যারা বিশৃঙ্খলা সৃষ্টির চেষ্টা করেছে তাদের কঠোরভাবে দমন করা হয়েছে। আগামীতেও এমন সুষ্ঠু নির্বাচন অব্যাহত থাকবে।

সিইসি জানান, বিএনপির পক্ষ থেকে ফ্যাক্স যোগে ভোটের দিনও সুনির্দিষ্ট কিছু অভিযোগ পাঠানো হয়েছে নির্বাচন কমিশনে। অভিযোগগুলো পেয়ে সচিবের মাধ্যমে তা মনিটরিং করা হয়েছে। মাঠ পর্যায়ে খবর নেওয়া হয়েছে। অধিকাংশ অভিযোগ সঠিক নয়। কিছু বিষয় খতিয়ে দেখে ব্যবস্থা নিয়েছি।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন- নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার, রফিকুল ইসলাম, শাহাদাত হোসেন চৌধুরী ও ইসি সচিব মোহাম্মদ আব্দুল্লাহ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Live Video

সম্পাদকীয়

অনুসন্ধানী

বিনিয়োগকারীর কথা

আর্কাইভস

November ২০২০
Mon Tue Wed Thu Fri Sat Sun
« Oct    
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০