পতন থেকে যেন কোনোভাবেই রেহাই পাচ্ছে না পুঁজিবাজারর

প্রচ্ছদ » Uncategorized » পতন থেকে যেন কোনোভাবেই রেহাই পাচ্ছে না পুঁজিবাজারর

dse-cseপুঁজিবাজার রিপোর্ট ডেস্ক: সপ্তাহেবড় পতন থেকে যেন কোনোভাবেই রেহাই পাচ্ছে না পুঁজিবাজারর প্রথম কার্যদিবস রোববারও মূল্য সূচকের ব্যাপক পতনে লেনদেন শেষ হয়েছে পুঁজিবাজারে। আজ ডিএসই প্রধান মূল্য সূচক ডিএসইএক্স কমেছে ৯৯ পয়েন্ট। অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের সার্বিক সূচক কমেছে ২৫১ পয়েন্ট।

ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

বাজার বিশ্লেষণে দেখা যায়, রোববার ডিএসইতে ৪৪০ কোটি ২৩ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। যা আগের দিন থেকে প্রায় ৭১ কোটি ৯৩ লাখ টাকা কম। গতকাল ডিএসইতে লেনদেন হয়েছিল ৫১২ কোটি ১৭ লাখ টাকা।

এদিন ডিএসইতে মোট লেনদেনে অংশ নিয়েছে ৩৩৬টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ৪৯টির, কমেছে ২৭০টির। আর অপরিবর্তিত রয়েছে ১৭টি কোম্পানির শেয়ার দর।

ডিএসইএক্স বা প্রধান মূল্য সূচক ৯৯ পয়েন্ট কমে ৫ হাজার ৯৫০ পয়েন্টে অবস্থান করছে। ডিএসইএস বা শরীয়াহ সূচক ১০ পয়েন্ট কমে অবস্থান করছে এক হাজার ৩৯৪ পয়েন্টে। আর ডিএস৩০ সূচক ৩৭ পয়েন্ট কমে অবস্থান করছে ২ হাজার ১৯৩ পয়েন্টে।

অন্যদিকে আজ চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) ৩০ কোটি ৫ লাখ টাকার লেনদেন হয়েছে। সিএসইর সার্বিক সূচক সিএএসপিআই ২৫১ পয়েন্ট কমে অবস্থান করছে ১৮ হাজার ৪৭০ পয়েন্টে। সিএসইতে মোট লেনদেন হয়েছে ২২৭টি কোম্পানির শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ৩৭টির, কমেছে ১৭৬টির এবং অপরিবর্তিত রয়েছে ১৪টির শেয়ার দর।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *