পানিতে থৈ থৈ করছে চট্টগ্রাম নগরী

প্রচ্ছদ » জাতীয় » পানিতে থৈ থৈ করছে চট্টগ্রাম নগরী

চট্টগ্রাম সংবাদদাতা: ঘূর্ণিঝড় মোরার প্রভাব কাটতে না কাটতেই নিম্নচাপের কারণে আবার বৃষ্টিতে চট্টগ্রামের নিম্নাঞ্চল তলিয়ে গেছে। পানিতে থৈ থৈ করছে চট্টগ্রাম নগরী। এতে দুর্ভোগে পড়েছে নগরবাসী।

সাগরে নিম্নচাপের প্রভাবে রোববার বিকেল থেকেই বৃষ্টি শুরু হয়। চট্টগ্রামে নগরীতেও রাত থেকে ঝড়ো হাওয়ার সঙ্গে টানা বৃষ্টিপাত শুরু হয়। বৃষ্টির সঙ্গে সঙ্গে নগরীর নিম্নাঞ্চলসহ বিভিন্ন এলাকা সোমবার ভোরেই তলিয়ে যায়।

সোমবার সকাল ৯টা পর্যন্ত ২৪ ঘণ্টায় পতেঙ্গা আবহাওয়া অফিস ১৫১ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করেছে। এর আগে সকাল ৬টা পর্যন্ত ২৪ ঘণ্টায় রেকর্ড হয় ৮২ মিলিমিটার।

সোমবার সকাল পর্যন্ত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে ১৫১ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করেছে পতেঙ্গা আবহাওয়া অফিস। মৌসুমী নিম্নচাপের কারণে সমুদ্রবন্দরগুলোতে ইতোমধ্যে তিন নম্বর সতর্ক সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে।

এর প্রভাবে চট্টগ্রামসহ আশেপাশের এলাকায় পরবর্তী ২৪ ঘণ্টায় বাতাসের পাশাপাশি বৃষ্টিপাতও চলতে থাকবে বলে আবহাওয়া অফিস থেকে জানানো হয়েছে।

নগরীর আগ্রাবাদ এক্সেস রোড, বেপারি পাড়া, আগ্রাবাদ সিডিএ, চান্দগাঁও, জিইসি মোড়, বাকলিয়া চকবাজার, বাদুরতলা, হালিশহর, কাতালগঞ্জ, ষোলশহর ২ নম্বর গেটসহ বিভিন্ন এলাকায় গোড়ালি থেকে হাঁটু পানি জমে যায়। জিইসি মোড়, ২ নম্বর গেট এলাকার পানি সকালে অনেকটা নামলেও আগ্রাবাদ, বাদুরতলা, চকবাজারসহ নিচু এলাকায় পানি থেকে যায়। পানিতে বিভিন্ন সড়ক, গলিসহ পাড়া মহল্লার বিভিন্ন ভবনের নিচতলার বাসা ডুবে যায়।

বার বার জলাবদ্ধতা হওয়ায় ক্ষুব্ধ লোকজন। তারা বলছেন, বৃষ্টিতে বার বার জলাবদ্ধতা হলেও এ থেকে উত্তরণের কোনো উদ্যোগ চট্টগ্রাম সিটি করপোরেশনের পক্ষ থেকে নেয়া হচ্ছে না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Live Video

সম্পাদকীয়

অনুসন্ধানী

বিনিয়োগকারীর কথা

আর্কাইভস

December ২০২০
Mon Tue Wed Thu Fri Sat Sun
« Nov    
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১