পাহাড়ধসে মৃতের সংখ্যা ১৫০

প্রচ্ছদ » জাতীয় » পাহাড়ধসে মৃতের সংখ্যা ১৫০

রাঙামাটি প্রতিনিধি: টানা বর্ষণে চট্টগ্রাম বিভাগের তিন জেলায় ভয়াবহ বিপর্যয়ের পর ধসে পড়া পাহাড়ের মাটি সরিয়ে হতাহতদের উদ্ধারে দ্বিতীয় দিনের অভিযান চালাচ্ছেন উদ্ধারকর্মীরা।

চট্টগ্রামের রাঙ্গুনিয়া ও ফটিকছড়ি, রাঙামাটি, বান্দরবান, খাগড়াছড়ি ও কক্সবাজারের টেকনাফে পাহাড়ধসে মৃতের সংখ্যা বেড়ে বুধবার রাত পর্যন্ত ১৫০ জনে পৌঁছেছে। অনেকে এখনো নিখোঁজ রয়েছে। তাদের উদ্ধারে সেনাবাহিনী, ফায়ার সার্ভিস ও স্থানীয় লোকজন কাজ করছেন।

বুধবার সন্ধ্যায় নতুন করে কয়েকজনের মরদেহ উদ্ধারের পর নিহতের সংখ্যা বেড়ে ১৫০ জন হয়েছে বলে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের নিয়ন্ত্রণ কক্ষ থেকে জানানো হয়েছে।

বুধবার সকাল থেকে দ্বিতীয় দিনের মতো উদ্ধার কাজ চলছে। তবে ধ্বংসস্তূপের নিচে আরও অনেকের মরদেহ রয়েছে বলে জানিয়েছেন উদ্ধারকর্মীরা।

নিহতদের মধ্যে রয়েছেন নারী ও শিশুসহ রাঙামাটিতে ১০৭, বান্দরবানে ছয়, কক্সবাজারে দুইজন, খাগড়াছড়িতে একজন এবং চট্টগ্রামে ৩৪ জন। এছাড়া আরও অনেকে নিখোঁজ রয়েছেন।

দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় নিয়ন্ত্রণ কক্ষের দায়িত্বরত কর্মকর্তা রতীশ চন্দ্র রায় বুধবার রাতে বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, এ পর্যন্ত ১৫০ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে।

জাগো নিউজের রাঙামাটি প্রতিনিধি জানান, ভারি বর্ষণে পাহাড় ধসে মাটিচাপায় রাঙামাটি শহরসহ বিভিন্ন এলাকায় বুধবার বিকেল পর্যন্ত ১০৭ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Live Video

সম্পাদকীয়

অনুসন্ধানী

বিনিয়োগকারীর কথা

আর্কাইভস

October ২০২২
Mon Tue Wed Thu Fri Sat Sun
« Aug    
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১