প্রথম ঘণ্টায় লেনদেন ২০৯ কোটি টাকা

প্রচ্ছদ » Uncategorized » প্রথম ঘণ্টায় লেনদেন ২০৯ কোটি টাকা

পুঁজিবাজার রিপোর্ট ডেস্ক : ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সোমবার মূল্য সূচকের মিশ্রাবস্থায় লেনদেন চলছে। আজ লেনদেনে অংশ নেওয়া বেশিরভাগ শেয়ারের দর বেড়েছে। এদিন বেলা সাড়ে ১১টা পর্যন্ত ডিএসইতে ২০৯ কোটি ৯ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে।

বাজার বিশ্লেষণে দেখা যায়, এই সময়ে ডিএসইতে মোট লেনদেনে অংশ নেয় ২৭৭টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার। এর মধ্যে দর বেড়েছে ১৩৯টির, কমেছে ৯৩টির এবং অপরিবর্তিত রয়েছে ৪৫টির শেয়ার দর।

এদিকে ডিএসইএক্স বা প্রধান মূল্য সূচক ৩ পয়েন্ট বেড়ে ৫ হাজার ৭২৯ পয়েন্টে অবস্থান করছে। ডিএসইএস বা শরীয়াহ সূচক দশমিক ১২ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে এক হাজার ৩০১ পয়েন্টে। আর ডিএস৩০ সূচক ১ পয়েন্ট কমে অবস্থান করছে দুই হাজার ৭৪ পয়েন্টে।

অন্যদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) সূচকের মিশ্রাবস্থায় লেনদেন চলছে। লেনদেনের প্রথম ঘণ্টায় সিএসইতে ১২ কোটি টাকার শেয়ার লেনদেন হয়েছে।

সিএসই সার্বিক সূচক সিএএসপিআই ৩ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১৭ হাজার ৭৫৪ পয়েন্টে। সিএসইতে মোট লেনদেন হয়েছে ১৪৪টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার। এর মধ্যে দর বেড়েছে ৫৯টির, কমেছে ৬১টির এবং অপরিবর্তিত রয়েছে ২৪টির।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *