প্রস্তুতিটা ভালোই হচ্ছে অস্ট্রেলিয়ার

প্রচ্ছদ » খেলা » প্রস্তুতিটা ভালোই হচ্ছে অস্ট্রেলিয়ার

পুঁজিবাজার রিপোর্ট ডেস্ক : অস্ট্রেলিয়ার বিপক্ষে চালটা ভালোই চেলেছে ভারত। সফরের একমাত্র প্রস্তুতি ম্যাচে ভারত অজিদের বিপক্ষে মাঝারি মানের স্পিনারদের খেলিয়েছে। লক্ষ্যটাও পরিষ্কার ২৩ ফেব্রুয়ারিতে শুরু হওয়া প্রথম টেস্টের আগে অশ্বিন-জাদেজাদের মুখোমুখি হওয়ার আগে যেন ধোঁয়াশার মধ্যে থাকে স্মিথ-ওয়ার্নাররা। তবে ভারত ‘এ’ দলের বিপক্ষে প্রস্তুতি ম্যাচে ব্যাটিংটা ভালোই হলো অস্ট্রেলিয়ার। অধিনায়ক স্টিভেন স্মিথ ও শন মার্শের সেঞ্চুরিতে প্রথম ইনিংসে ৭ উইকেটে ৪৬৯ রান তুলে ইনিংস ঘোষণা করেছে সফরকারীরা।
১৬১ বলে ১০৭ রান করেন স্মিথ আর ১৭৩ বলে ১০৪ রান করেন মার্শ। বাকি ব্যাটসম্যানদের ব্যাটিংয়ের সুযোগ করে দিতে দুজনই রিটায়ার্ড আউট হয়েছেন। এ ছাড়া অলরাউন্ডার মিচেল মার্শ ৭৫ ও ম্যাথু ওয়েড ৬৪ রান করেন।
মুম্বাইয়ের ব্রাবোন স্টেডিয়ামে টস হেরে ব্যাটিংয়ে নেমে ৫৫ রানের মধ্যে ওয়ার্নার ও ম্যান রেনশকে ফিরিয়ে দেয় ভারতের পেসাররা। তবে তৃতীয় উইকেট জুটিতে ১৫৬ রান যোগ করে ভারতের বোলারদের চাপে ফেলে দেন স্মিথ ও মার্শ জুটি। এরপর হ্যান্ডসকম্বকে নিয়ে আরো ১২৯ রানের জুটি গড়েন মার্শ। শেষের দিক মার্শ ভ্রাতাদ্বয়ের ছোটজন মিচেল মার্শ ও ম্যাথু ওয়েডের হাফ সেঞ্চুরিতে ৪৬৯ রানের বড় সংগ্রহ পায় অস্ট্রেলিয়া।
জবাবে শ্রেয়াশ আইয়ারের হাফ সেঞ্চুরিতে দ্বিতীয় দিন শেষে ৪ উইকেটে ১৭৬ রান করেছে ভারত। দিন শেষে শ্রেয়াস ৮৫ ও ঋশব পান্ত ৪ রানে অপরাজিত ছিলেন। এর আগে অধিনায়ক হার্দিক পাণ্ডে ১৯, প্রিয়াঙ্ক পাচাল ৩৬ ও অঙ্কিত বাউনি ২৫ রান করে আউট হন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Live Video

সম্পাদকীয়

অনুসন্ধানী

বিনিয়োগকারীর কথা

আর্কাইভস

November ২০২০
Mon Tue Wed Thu Fri Sat Sun
« Oct    
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০