বিএনপির বিক্ষোভ সমাবেশ আজ

প্রচ্ছদ » রাজনীতি » বিএনপির বিক্ষোভ সমাবেশ আজ

bnpপুঁজিবাজার রিপোর্ট ডেস্ক: জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় কারাগারে থাকা বিএনপির চেয়ারপার্সন খালেদা জিয়ার মুক্তির দাবিতে আজ সারাদেশে বিক্ষোভ কর্মসূচিও পালন করবে দলটি। এছাড়া আগামী ২৯ মার্চ রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে জনসভা করতে চায় বিএনপি।

গতকাল সোমবার দুপুরে দলের নয়াপল্টনের কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এসব কথা বলেন। ২৯ মার্চ ঢাকার সোহরাওয়ার্দী উদ্যান ছাড়াও ৩১ মার্চ রাজশাহী ও ৭ এপ্রিল বরিশালে জনসভা করার ঘোষণা দেন বিএনপি নেতা।

তবে এখনো পর্যন্ত সমাবেশের অনুমতি পায়নি দলটি। মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, আমরা আশাবাদী সরকার আমাদের অনুমতি দেবে। সরকারের শুভবুদ্ধির উদয় হবে। রাজনৈতিক দলগুলোকে তাদের গণতান্ত্রিক অধিকার কর্মসূচি পালনে সহায়তা করবে। কারণ গণতান্ত্রিক রাষ্ট্রে সরকারের সমালোচনা থাকবে, কথা বলার অধিকার থাকবে।

তিনি বলেন, ওয়ার্কার্স পার্টি, চরমোনাই পীর, জাতীয় পার্টি সমাবেশের অনুমতি পায়। কিন্তু বিএনপিসহ বিরোধী দলগুলো জনসভা করতে চাইলে নিরাপত্তার অজুহাতে অনুমতি দেওয়া হয় না। আগে পুলিশের অনুমতির দরকার পড়তো না। আবেদন করলেই চলতো। কিন্তু বর্তমান সরকার ক্ষমতায় এসে এটি নিয়ম করে তুলেছে।

মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, আমরা সমাবেশের অনুমতির জন্য দরকারি কাগজপত্র পাঠিয়েছি। আশা করছি, সরকারের শুভবুদ্ধির উদয় হবে তারা আমাদের অনুমতি দেবে।

আজ মঙ্গলবার সারা দেশের জেলা ও মহানগরে বিক্ষোভ কর্মসূচি ঘোষণা করেছে বিএনপি। এ ছাড়া ঢাকা মহানগরের থানায় থানায় এ কর্মসূচি পালন করা হবে বলেও জানান বিএনপির মহাসচিব।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Live Video

সম্পাদকীয়

অনুসন্ধানী

বিনিয়োগকারীর কথা

আর্কাইভস

March ২০২১
Mon Tue Wed Thu Fri Sat Sun
« Feb    
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১