বিদায় নেয়া টেলর টেস্টে ফিরছেন

প্রচ্ছদ » খেলা » বিদায় নেয়া টেলর টেস্টে ফিরছেন

পুঁজিবাজার রিপোর্ট ক্রীড়া ডেস্ক : ২০১৬ সালের জুলাইয়ে টেস্ট ক্রিকেটকে বিদায় বলেছিলেন জেরোম টেলর। তবে অবসর ভেঙে আবারও ওয়েস্ট ইন্ডিজ দলে ফেরার ইচ্ছা প্রকাশ করেছেন ৩২ বছর বয়সি এই ফাস্ট বোলার।

নিজের ইচ্ছার কথা ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ডকে (ডব্লিউআইসিবি) জানিয়ে দিয়েছেন টেলর। খুব সম্ভবত পাকিস্তানের বিপক্ষে আগামী ২১ এপ্রিল শুরু তিন ম্যাচের টেস্ট সিরিজে দেখা যেতে পারে তাকে।

ডব্লিউআইসিবির সংবাদ বিজ্ঞপ্তিতে টেলর বলেছেন, ‘আমি বিশ্বাস করি আমার মধ্যে ক্রিকেটকে দেওয়ার মতো এখনো কিছু আছে। ওয়েস্ট ইন্ডিজের টেস্ট দলকে আমি সাহায্য করতে চাই। যদি দলে ডাক পাই তাহলে আমার সেরাটা উজার করে দেব। এই মুহূর্তে দলে বেশ কিছু তরুণ ক্রিকেটার আছে। আশা করি, আমার অভিজ্ঞতা দলের সঙ্গে ভাগ করে ওয়েস্ট ইন্ডিজকে এগিয়ে নিতে পারব।’

টেলরের ফেরার খবরে ওয়েস্ট ইন্ডিজের নির্বাচক কমিটির প্রধান কর্টনি ব্রাউন বলেছেন, ‘জেরোম (টেলর) অবসর ভেঙে ফিরে আসার সিদ্ধান্ত নিয়েছে জেনে খুব ভালো লাগছে। তাকে আবারও টেস্ট দলে দেখতে পারাটা হবে দারুণ কিছু। এ বছর আমাদের বেশ ব্যস্ত সূচি আছে। দলে টেলরের মতো অভিজ্ঞ ক্রিকেটার পেলে সেটা হবে দারুণ কিছু। দলও উপকৃত হবে।’

গত জুলাইয়ে টেস্টকে বিদায় বললেও ওয়ানডে ও টি-টোয়েন্টি ক্রিকেটে খেলা চালিয়ে যাওয়ার কথা বলেছিলেন টেলর। তবে পাকিস্তানের বিপক্ষে শেষ হওয়া সীমিত ওভারের সিরিজে দলে ডাক পাননি। যেকোনো ফরম্যাটেই জাতীয় দলের হয়ে তিনি সবশেষ খেলেছেন গত সেপ্টেম্বরে, আবুধাবিতে পাকিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টিতে।

টেলর সবশেষ টেস্ট খেলেছেন এক বছরেরও বেশি আগে। ২০১৬ সালের জানুয়ারিতে সিডনিতে অস্ট্রেলিয়ার বিপক্ষে বৃষ্টিবিঘ্নিত সেই টেস্টে মাত্র চার ওভার বোলিং করেছিলেন তিনি।

২০০৩ সালের জুনে সেন্ট লুসিয়ায় ১৮ বছর বয়সে শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট অভিষেক হয় টেলরের। কিন্তু চোটের কারণে ২০০৯ থেকে ২০১৪ সাল পর্যন্ত টেস্ট খেলতে পারেননি ডানহাতি এই পেসার।

টেলর তার সেরাটা দেখিয়েছেন ২০০৯ সালে ইংল্যান্ডের বিপক্ষে টেস্টে। সেবার ঘরের মাঠ স্যাবিনা পার্কে ইংল্যান্ডকে মাত্র ৫১ রানে অলআউট করে ওয়েস্ট ইন্ডিজকে ইনিংস ব্যবধানে জয় এনে দেওয়ার পথে ১১ রানে নিয়েছিলেন ৫ উইকেট। তার ইনিংস সেরা বোলিং ২০১৫ সালে অস্ট্রেলিয়ার বিপক্ষে ৪৭ রানে ৬ উইকেট এবং ম্যাচ সেরা ২০০৬ সালে ভারতের ৯৫ রানে ৯ উইকেট।

ক্যারিয়ারে ৪৬ টেস্টে ১৩০ উইকেট নিয়েছেন টেলর। ৭৩ ইনিংসে ব্যাট হাতে করেছেন ৮৫৬ রান। ২০০৮ সালে ডানেডিনে নিউজিল্যান্ডের বিপক্ষে টেস্টে খেলেছিলেন ১০৭ বলে ১০৬ রানের দারুণ এক ইনিংস। অবসর ভেঙে আবার তার টেস্টে ফেরার খবরটা ওয়েস্ট ইন্ডিজকে স্বস্তিই দেবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Live Video

সম্পাদকীয়

অনুসন্ধানী

বিনিয়োগকারীর কথা

আর্কাইভস

September ২০২১
Mon Tue Wed Thu Fri Sat Sun
« Aug    
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০