বিশ্বকাপ-স্বপ্ন শেষ মেয়েদের

প্রচ্ছদ » খেলা » বিশ্বকাপ-স্বপ্ন শেষ মেয়েদের

পুঁজিবাজার রিপোর্ট ডেস্ক :আগের ম্যাচে ভারতের কাছে ৯ উইকেটে হেরে বাংলাদেশের মেয়েদের বিশ্বকাপে খেলার স্বপ্ন অনেকটাই ফিকে হয়ে গিয়েছিল। বিশ্বকাপে জায়গা পেতে আজ বাছাইপর্বের সুপার সিক্সে নিজেদের শেষ ম্যাচে শ্রীলঙ্কাকে হারাতেই হতো রুমানাদের। পাশাপাশি এগিয়ে থাকতে হতো নেট রানরেটেও। তবে গাণিতিক হিসাবের আর প্রয়োজন হয়নি। ডাকওয়ার্থ ও লুইস পদ্ধতিতে শ্রীলঙ্কার কাছে ৪২ রানে হেরে বিশ্বকাপে খেলার স্বপ্ন শেষ হয়ে গেছে বাংলাদেশের মেয়েদের।

আগেই বিশ্বকাপে খেলা নিশ্চিত করেছিল ভারত ও দক্ষিণ আফ্রিকা। তাদের সঙ্গে যুক্ত হয়েছে পাকিস্তান ও শ্রীলঙ্কা। আইসিসি চ্যাম্পিয়নশিপে সেরা চারে থাকায় সরাসরি বিশ্বকাপে খেলবে অস্ট্রেলিয়া, ইংল্যান্ড, নিউজিল্যান্ড ও ওয়েস্ট ইন্ডিজ। আগামী জুনে ইংল্যান্ডে বসবে মেয়েদের বিশ্বকাপ।

কলম্বোর এনসিসি মাঠে টস হেরে ব্যাট করতে নেমে চামারি আতাপাত্তুর ৮৪ রানের সুবাদে ৯ উইকেটে ১৯৭ রান করেছিল শ্রীলঙ্কা। জবাবে ইনিংসের প্রথম বলেই শারমিন সুলতানাকে হারিয়ে ধাক্কা খায় বাংলাদেশ। একটা সময় ৫২ রানের মধ্যেই ৫ উইকেট হারিয়ে বসে দল। ২১ ওভার শেষে বাংলাদেশের স্কোর দাঁড়ায় ৫ উইকেটে ৬৮। তখন বৃষ্টি নামলে সেখানেই খেলার সমাপ্তি হয়। ডাকওয়ার্থ ও লুইস পদ্ধতিতে জয়ের জন্য সে সময় বাংলাদেশের দরকার ছিল ১১১ রান।

সংক্ষিপ্ত স্কোর:

শ্রীলঙ্কা নারী দল: ৫০ ওভারে ১৯৭/৯ (আত্তপাত্তু ৮৪, পেরেরা ৩২, হানসিকা ১৯; সালমা ৩/১৮, শায়লা ১/১১, সুরাইয়া ১/২২)

বাংলাদেশ নারী দল: ২১ ওভারে ৬৮/৫ (নিগার সুলতানা ২৪, শায়লা ২১*, সালমা ৭*; প্রবোধানি ২/১৪, ফার্নান্দো ২/১৬, রানাবীরা ১/১৭)।

ফল: শ্রীলঙ্কা নারী দল ডিএল মেথডে ৪২ রানে জয়ী।

প্লেয়ার অব দ্য ম্যাচ: চামারি আতাপাত্তু।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Live Video

সম্পাদকীয়

অনুসন্ধানী

বিনিয়োগকারীর কথা

আর্কাইভস