বিশ্বের ১৬৮৫তম ধনী সালমান এফ রহমান

প্রচ্ছদ » Breaking News || Slider || অর্থনীতি » বিশ্বের ১৬৮৫তম ধনী সালমান এফ রহমান

পুঁজিবাজার রিপোর্ট ডেস্ক : বিশ্বের ১ হাজার ৬৮৫তম ধনী ব্যক্তি হিসেবে বেক্সিমকো গ্রুপের কর্ণধার সালমান এফ রহমানের নাম উঠে এসেছে। চীনের গবেষণা প্রতিষ্ঠান হুরুন গ্লোবালের প্রতিবেদনে এ তথ্য প্রকাশিত হয়েছে।

প্রতিবেদনে মোট ২ হাজার ২৫৭ ধনকুবেরের নাম প্রকাশ করা হয়েছে। যার মধ্য সালমান এফ রহমানের অবস্থান ১ হাজার ৬৮৫তম। প্রতিবেদন অনুযায়ী, তার সম্পদের পরিমাণ ১৩০ কোটি ডলার।

সালমান এফ রহমান বর্তমানে বেক্সিমকো গ্রুপের ভাইস চেয়ারম্যানের দায়িত্ব পালন করছেন। আশির দশকে ওষুধ শিল্পে বেসরকারি বিনিয়োগের সুযোগ সৃষ্টির পর বেক্সিমকো ফার্মাসিউটিক্যালসে তার বিনিয়োগ শুরু হয়। পরে টেক্সটাইলস খাতেও আসে সাফল্য।

৯০-এর দশকে ব্যবসা-বাণিজ্য সম্প্রসারণের পাশাপাশি সালমান এফ রহমান রাজনীতিতে সক্রিয় হন। তিনি বর্তমানে আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনার বেসরকারি খাত উন্নয়ন বিষয়ক উপদেষ্টার দায়িত্ব পালন করছেন।

মঙ্গলবার প্রকাশিত হুরুন গ্লোবাল-এর ওই তালিকায় স্থান পেয়েছেন ৬৮টি দেশের শীর্ষ ধনী ব্যক্তিরা। তালিকার শীর্ষ তিনজনই যুক্তরাষ্ট্রের। মাইক্রোসফটের প্রধান বিল গেটস এ বছরও বিশ্বের সবচেয়ে ধনী হিসেবে তালিকার শীর্ষে জায়গা করে নিয়েছেন। তার সম্পদের পরিমাণ আট হাজার ১০০ কোটি ডলার বলে তালিকায় উল্লেখ করা হয়েছে।

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পও রয়েছেন ওই তালিকায়। তার অবস্থান ৩৯৫ নম্বরে। ট্রাম্পের সম্পদের পরিমাণ ৪৫০ কোটি ডলার বলে ওই তালিকায় উল্লেখ করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Live Video

সম্পাদকীয়

অনুসন্ধানী

বিনিয়োগকারীর কথা

আর্কাইভস

November ২০২০
Mon Tue Wed Thu Fri Sat Sun
« Oct    
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০