বুধবার থেকে রাজধানীতে পাঁচ দিনের আবাসন মেলা

প্রচ্ছদ » অর্থনীতি » বুধবার থেকে রাজধানীতে পাঁচ দিনের আবাসন মেলা

rihabপুঁজিবাজার রিপোর্ট ডেস্ক: আগামী বুধবার (৬ ফেব্রুয়ারি) থেকে রাজধানীতে বসছে রিয়েল এস্টেট অ্যান্ড হাউজিং অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (রিহ্যাব) আয়োজিত পাঁচ দিনব্যাপী আবাসন মেলা। বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে আয়োজিত ‘রিহ্যাব ফেয়ার ২০১৯’ নামে এ মেলা চলবে ১০ ফেব্রুয়ারি পর্যন্ত।

সোমবার জাতীয় প্রেস ক্লাবে এক সংবাদ সম্মেলনে রিহ্যাবের পক্ষ থেকে এ তথ্য জানানো হয়।

সংবাদ সম্মেলনে রিহ্যাব জানায়, মেলায় ২০টি বিল্ডিং ম্যাটেরিয়ালস ও ১৪টি অর্থলগ্নিকারী প্রতিষ্ঠান অংশগ্রহণ করবে।
এতে কো-স্পন্সর হিসাবে অংশগ্রহণ করবে ৩০টি প্রতিষ্ঠান। এ ছড়াও অন্যান্য আরও প্রতিষ্ঠানসহ সব মিলিয়ে মেলায় ২০২টি স্টল থাকবে।

মেলার প্রথমদিন বুধবার দুপুর ২টা থেকে মেলা প্রাঙ্গণে প্রবেশ করতে পারবেন ক্রেতা-দর্শনার্থীরা। বাকি চারদিন সকাল ১০টা থেকে রাত ৯টা পর্যন্ত মেলা খোলা থাকবে।

তবে মেলা প্রাঙ্গণে প্রবেশ করতে টিকিট লাগবে। মেলায় প্রবেশের জন্য ‘সিঙ্গেল এন্ট্রি’ ও ‘মাল্টিপল এন্ট্রি’ এই দুই ধরনের টিকিটের ব্যবস্থা করেছে আয়োজকরা। ‘সিঙ্গেল এন্ট্রি’ টিকিটের প্রবেশ মূল্য নির্ধারণ করা হয়েছে ৫০ টাকা। আর ‘মাল্টিপল এন্ট্রি’ টিকিটের প্রবেশ মূল্য ধরা হয়েছে ১০০ টাকা। একটি মাল্টিপল এন্ট্রি টিকিট দিয়ে একজন দর্শনার্থী মেলার সময়ে সর্বোচ্চ পাঁচবার প্রবেশ করতে পারবেন।

মেলায় প্রবেশের টিকিটের ওপর র্যাফেল ড্র’র ব্যবস্থা রেখেছে রিহ্যাব। মেলার শেষদিন ১০ ফেব্রুয়ারি রাত ৯ টায় এ র্যাফেল ড্র অনুষ্ঠিত হবে। র্যাফেল ড্র’র প্রথম পুরস্কার একটি প্রাইভেটকার ও দ্বিতীয় পুরস্কার একটি মোটরসাইকেলসহ ১০টি পুরস্কার রাখা হয়েছে।

এই দশটি পুরস্কারের বাইরেও মেলায় প্রতিদিন ইউএস-বাংলা গ্রুপের সৌজন্যে থাকছে প্রথম পুরস্কার- দুই রাত তিন দিন হোটল প্যাকেজসহ কাপল এয়ার টিকিটে সিঙ্গাপুর ভ্রমণের সুযোগ। দ্বিতীয় পুরস্কার ঢাকা-মালয়েশিয়া-ঢাকা এবং তৃতীয় পুরস্কার থাকছে ঢাকা-ব্যাংকক-ঢাকা কাপল এয়ার টিকিট।

সংবাদ সম্মেলনে জানানো হয়, বুধবার সকাল ১১টায় বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে মেলার উদ্বোধনী অনুষ্ঠান অনুষ্ঠিত হবে। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রী শ ম রেজাউল করিম। বিশেষ অতিথি হিসবে উপস্থিত থাকবেন ভোলা-৩ আসনের সংসদ সদস্য ও রিহ্যাবের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট নুরুন্নবী চেধুরী (শাওন)। গেস্ট অব অনার হিসেবে উপস্থিত থাকবেন জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) চেয়ারম্যান মোশাররফ হোসেন ভূঁইয়া।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য উপস্থাপন করেন রিহ্যাবের প্রথম ভাইস প্রেসিডেন্ট লিয়াকত আলী ভূইয়া। তিনি বলেন, রিহ্যাব ১৮ বছর ধরে আবাসন মেলার আয়োজন করে আসছে। ২০০১ সাল থেকে ঢাকায় রিহ্যাব হাউজিং ফেয়ার শুরু হয়। এ ছাড়া চট্টগ্রামে ১১টি ফেয়ার করেছে রিহ্যাব।

তিনি বলেন, ২০০৪ সাল থেকে বিদেশে হাউজিং ফেয়ারের আয়োজন করা হচ্ছে। এ পর্যন্ত যুক্তরাষ্ট্রে ১২টি ফেয়ার অনুষ্ঠিত হয়েছে। এ ছাড়া যুক্তরাজ্য, দুবাই, ইতালির রোম, কানাডা, সিডনি এবং কাতারে একটি করে রিহ্যাব হাউজিং ফেয়ার অনুষ্ঠিত হয়েছে।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন- রিহ্যাবের দ্বিতীয় ভাইস প্রেসিডেন্ট মো. আনোয়ারুজ্জামান, তৃতীয় ভাইস প্রেসিডেন্ট কামাল মাহমুদ, পরিচালক ও রিহ্যাব ফেয়ার স্ট্যান্ডিং কমিটির চেয়ারম্যান মো. শাকিল কামাল চৌধুরী প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Live Video

সম্পাদকীয়

অনুসন্ধানী

বিনিয়োগকারীর কথা

আর্কাইভস

September ২০২১
Mon Tue Wed Thu Fri Sat Sun
« Aug    
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০