ব্যাংকগুলো তথ্য প্রদানে লুকোচুরি না করে সহযোগিতা করতে হবে

প্রচ্ছদ » Breaking News || Slider || অর্থনীতি » ব্যাংকগুলো তথ্য প্রদানে লুকোচুরি না করে সহযোগিতা করতে হবে

নিজস্ব প্রতিবেদক : বাংলাদেশ ব্যাংকের সাবেক গভর্নর ড. সালেহউদ্দিন আহমেদ বলেছেন, তথ্য প্রদানের ক্ষেত্রে ব্যাংকগুলো সবসময় লুকোচুরি করে। ব্যাংকের এই লুকোচুরি খুবই হতাশার। তথ্য প্রদানে তাদের লুকোচুরি না করে বরং সহযোগিতা করতে হবে।

আজ মঙ্গলবার জাতীয় প্রেসক্লাবের সম্মেলন কক্ষে ‘ব্যাংকিং অ্যালমানাক’ বইয়ের মোড়ক উন্মোচন অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, তারা তথ্য দিতে চায় না। ব্যাংকগুলো ভাবে তথ্য দিলে ইনকাম ট্যাক্সের লোকজন ধরতে পারে।

বাংলাদেশ ব্যাংকের আর্থিক সহযোগিতায় ও সাপ্তাহিক শিক্ষাবিচিত্রার গবেষণা্ সেলের উদ্যোগে এই বইটি প্রকাশ করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী এম এ মান্নান।

তত্ত্বাবধায়ক সরকারের সাবেক উপদেষ্টা ড. হোসেন জিল্লুর রহমান বলেন, ব্যাংকগুলোর জবাবদিহিতা বাড়াতে হবে। এজন্য তথ্য খুবই গুরুত্বপূর্ণ। এসময় প্রকাশিত বইটি সম্পর্কে তিনি বলেন, ব্যাংকিং সেক্টরের তথ্যভাণ্ডার নিয়ে এ ধরনের উপস্থাপনার প্রয়োজনীয়তা খুবই গুরুত্বপূর্ণ।

বাংলাদেশ ব্যাংকের ডেপুটি গভর্নর এস কে সুর চৌধুরী বলেন, এখন থেকে এক মলাটে ব্যাংকিং খাতের সকল তথ্য পাওয়া যাবে। ব্যাংকিং সেক্টর নিয়ে প্রকাশিত এই বইটি সম্পর্কে তিনি বলেন, এ ধরনের সৃজনশীল কাজে আমরা সহযোগিতা করে থাকি। গ্রাহকদের জন্য এই বইটি খুবই গুরুত্বপূর্ণ।

অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন সাপ্তাহিক শিক্ষাবিচিত্রার সম্পাদক আবদার রহমান, নির্বাহী সম্পাদক সৈয়দা জিয়াউদ্দিন আহমেদ ও মুহাম্মদ এমদাদুল হক।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Live Video

সম্পাদকীয়

অনুসন্ধানী

বিনিয়োগকারীর কথা

আর্কাইভস

December ২০২০
Mon Tue Wed Thu Fri Sat Sun
« Nov    
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১