ভ্যাট হার কমিয়ে আনা হবে: অর্থমন্ত্রী

প্রচ্ছদ » Slider || অর্থনীতি » ভ্যাট হার কমিয়ে আনা হবে: অর্থমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক: অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত বলেছেন, নতুন ভ্যাট আইন সংশোধন করে ভ্যাট হার কমিয়ে আনা হবে। তিনি বলেন, এটি ব্যবসায়ীদের প্রত্যাশার কাছাকাছি রাখার চেষ্টা করা হবে।

আজ বুধবার জাতীয় রাজস্ব বোর্ডের সামনে ভ্যাট অনলাইন মোবাইল হেল্প ডেস্ক এর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এমন কথা বলেন।

ভ্যাট হার কত শতাংশ কমতে পারে এমন এক প্রশ্নের জবাবে অর্থমন্ত্রী বলেন, কমবে। তবে কত কমবে সেটা এখনই বলছি না।

এজন্য বাজেট পর্যন্ত অপেক্ষা করতে হবে বলে জানান মন্ত্রী।

নতুন ভ্যাট আইন সংশোধন হচ্ছে কিনা এমন প্রশ্নে মন্ত্রী বলেন, সংশোধন বলতে পারেন। বিকজ আই এম অলরেডি সেইড ভ্যাট হার। এটি ব্যবসায়ীদের প্রত্যাশার কাছাকাছি রাখার চেষ্টা হবে।

বিদেশিদের খুশি করার জন্য সম্পূরক শুল্ক তুলে দেওয়া হচ্ছে বলে স্থানীয় ব্যবসায়ীদের অভিযোগ প্রসঙ্গে অর্থমন্ত্রী বলেন, যারা এমন কমেন্টস করেছে তারা রাবিশ।

অনুষ্ঠানে অর্থমন্ত্রী ফিতা কেটে ‘ভ্যাট অনলাইন মোবাইল হেল্প ডেস্ক’ (এনবিআর কর্মচারিদের বহনকারী বাস) উদ্বোধন করেন। একই সাথে এনবিআরের গেইটে নির্মিত ভ্যাট অনলাইন হেল্প ডেস্কের উদ্বোধন করা হয়।

উল্লেখ, আগামী ১ জুলাই থেকে নতুন ভ্যাট আইন বাস্তবায়িত হবে। ব্যবসায়ীদের ভ্যাট নিবন্ধনে উৎসাহ প্রদানের জন্য এনবিআর ৪টি বাসে ভ্রাম্যমাণ বা ‘ভ্যাট অনলাইন মোবাইল হেল্প ডেস্ক’ স্থাপন করেছে। এসব বাস প্রতিদিন ঢাকার বিভিন্ন মার্কেটের সামনে যাবে। বাসে ঢাকার ভ্যাট কমিশনারেটের কর্মকর্তারা অনলাইনে ভ্যাট নিবন্ধনের জন্য ল্যাপটপসহ প্রয়োজনীয় জিনিসপত্র নিয়ে প্রস্তুত থাকবেন। এছাড়া ঢাকায় আরো ৩টি ও চট্টগ্রামে ২টি বাস নামানো হবে।

উদ্বোধনী অনুষ্ঠানে এনবিআর চেয়ারম্যান মো. নজিবুর রহমান, এনবিআর সদস্য (শুল্ক ও ভ্যাট প্রশাসন) ও ভ্যাট অনলাইন প্রকল্প পরিচালক মো. রেজাউল হাসানসহ এনবিআর সদস্য ও কর্মকর্তারা উপস্থিত ছিলে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Live Video

সম্পাদকীয়

অনুসন্ধানী

বিনিয়োগকারীর কথা

আর্কাইভস

November ২০২০
Mon Tue Wed Thu Fri Sat Sun
« Oct    
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০