মেসির মাঠের বাইরে থাকা দীর্ঘায়িত হচ্ছে?

প্রচ্ছদ » Breaking News || খেলা » মেসির মাঠের বাইরে থাকা দীর্ঘায়িত হচ্ছে?

massiপুঁজিবাজার রিপোর্ট ডেস্ক: রবিবার লা লিগায় ঘরের মাঠ সানচেজ পিজুয়ান স্টেডিয়ামে লা লিগার ম্যাচে বার্সেলোনার মুখোমুখি হবে সেভিয়া। দুই সপ্তাহের আন্তর্জাতিক বিরতি শেষে এটাই বার্সার প্রথম ম্যাচ। আর্জেন্টাইন অধিনায়ক লিওনেল মেসি হ্যামস্ট্রিং ইনজুরির কারণে ইতালির বিপক্ষে ২-০ গোলের জয় ও স্পেনের বিপক্ষে ৬-১ গোলে পরাজিত হওয়ার কোন ম্যাচেই দলে ছিলেন না।

প্রীতি ম্যাচগুলোতে দর্শক হিসেবে স্ট্যান্ডে থাকা মেসি বার্সেলোনায় ফিরে বৃহস্পতিবার অনুশীলন সেশনে যোগ দিয়েছেন। মেসি যদি ফিটও থাকেন রোমার বিপক্ষে বুধবার চ্যাম্পিয়নস লিগের কোয়ার্টার ফাইনালের প্রথম লেগকে সামনে রেখে বার্সা কোচ আর্নেস্টো ভালভার্দে কোন ধরনের ঝুঁকি নিতে চাইবেন না। সেভিয়া কোচ ভিনসেনজো মনটেলাও প্রায় একই মত জানিয়ে ক্লাবের ওয়েব সাইটে বলেছেন, ‘আমরা আশা করছি মেসি বিশ্রামে থাকবেন। তবে যদি সে খেলেও তাতে অবাক হবার কিছু থাকবে না।’

এ পর্যন্ত লিগে ২৯টি ম্যাচের মধ্যে মেসি ২৭টিতে মূল একাদশে ছিলেন, একটিতে বদলি খেলোয়াড় হিসেবে নেমেছেন, আরেকটিতে দলেই ছিলেন না। ২৫ গোল করে এখনো তিনি লা লিগায় সর্বোচ্চ গোলদাতা হিসেবেই আছেন, রিয়াল মাদ্রিদের তারকা ফরোয়ার্ড ক্রিস্টিয়ানো রোনাল্ডোর থেকে তিনটি গোল বেশি দিয়েছেন। নিজে গোল করা ছাড়াও সতীর্থদের দিয়ে করিয়েছেন আরো ১২টি গোল। এ্যাথলেটিকো মাদ্রিদকে ১১ পয়েন্টে ব্যবধানে পিছনে ফেলে সুস্পষ্টভাবেই লিগের শীর্ষ স্থানটি দখল করে আছে বার্সেলোনা।

সেভিয়া কোচ মনটেলা বলেন, সে আমাদের প্রতিদ্ব›দ্বী হলেও তার খেলা দেখতে দারুণ লাগে। সে একজন অসাধারণ খেলোয়াড়।
মনটেলা আরো জানিয়েছেন মেসি খেলুক বা না খেলুক এতে করে তার দলের গেম প্ল্যান পরিবর্তিত হবে না। তিনি বলেন, আমরা আমাদের পরিকল্পনা মতোই খেলবো। আমরা যদি নিজেদের পরিবর্তন করার চেষ্টা করি তবে সেটা মোটেই কাজে আসবে না। যতটা সম্ভব বলের পজিশন আমাদের দিকে নেবার চেষ্টা করবো। কারণ তাদের কাছে ছেড়ে দিলে তা আমাদের সমস্যায় ফেলবে।
এদিকে সেভিয়া উইঙ্গার নোলিটো বলেছেন, মেসি ছাড়াও ভালভার্দের দল আমাদের জন্য কঠিন চ্যালেঞ্জ নিয়েই মাঠে নামবে। তিনি বলেন, মেসি না খেললে তা অবশ্যই আমাদের জন্য সুখবর। কিন্তু বার্সেলোনা এমন একটি দল যাতে মেসি না থাকলেও আমাদের জন্য কঠিন হবে।’

এবারের মৌসুমে প্রথম ভাগে লা লিগায় বার্সেলোনার কাছে ২-১ গোলে পরাজিত হয়েছিল সেভিয়া। আগামী ২১ এপ্রিল আবারো দু’টি দল কোপা ডেল রে’র ফাইনালে মুখোমুখি হবে। লা লিগায় ভ্যালেন্সিয়ার বিপক্ষে ২-০ গোলে ও লেগানেসের বিপক্ষে ২-১ গোলে পরাজিত হয়ে টানা দুই ম্যাচে হেরে শনিবার বার্সার মুখোমুখি হতে যাচ্ছে সেভিয়া। বর্তমানে ৪৫ পয়েন্ট নিয়ে লিগ টেবিলের ষষ্ঠ স্থানে রয়েছে সেভিয়া। চতুর্থ স্থানে থাকা ভ্যালেন্সিয়ার থেকে তাদের পয়েন্টের ব্যবধান ১৪। মঙ্গলবার চ্যাম্পিয়নস লিগের কোয়ার্টার ফাইনালে বায়ার্ন মিউনিখকে প্রথম লেগে আতিথ্য দিবে সেভিয়া। পরের সপ্তাহে দ্বিতীয় লেগের ম্যাচ খেলতে আলিয়াঁজ এরিনাতে যাবে স্প্যানিশ দলটি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Live Video

সম্পাদকীয়

অনুসন্ধানী

বিনিয়োগকারীর কথা

আর্কাইভস

June ২০২১
Mon Tue Wed Thu Fri Sat Sun
« May    
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০