মোংলায় সিমেন্ট তৈরির কাঁচামাল বোঝাই কার্গো ডুবি

প্রচ্ছদ » জাতীয় » মোংলায় সিমেন্ট তৈরির কাঁচামাল বোঝাই কার্গো ডুবি

বাগেরহাট প্রতিনিধি : মোংলা বন্দরের হারবাড়িয়া এলাকায় সিমেন্ট তৈরির কাঁচামাল বোঝাই ‘এমভি সেবা’ নামে একটি কার্গো ডুবে গেছে।

রোববার রাতে মোংলা বন্দরের পশুর নদীর হারবাড়িয়া চ্যানেলে ৮২৫ টন স্যালাগ (সিমেন্ট তৈরির কাঁচামাল) নিয়ে কার্গোটির তলা ফেটে ডুবে যায়। কার্গো ডুবিতে মোংলা বন্দরে জাহাজ চলাচলে কোনো বিঘ্ন হচ্ছে না। ডুবে যাওয়া কার্গোটি উদ্ধারে পরিবহন কাজে নিয়োজিত প্রতিষ্ঠানকে নির্দেশ দেওয়া হয়েছে।

মোংলা বন্দর কর্তৃপক্ষের হারবার মাস্টার কমান্ডার মো. ওয়ালিউল্লাহ সোমবার দুপুরে বলেন, সুং সিং নামে একটি কারখানা চীন থেকে সিমেন্ট তৈরির কাঁচামাল স্যালাগ আমদানি করে। গত ২৭ মে সাইপ্রাসের পতাকাবাহী এ্যাটাকি এসবি (Attiki Sb) নামে একটি জাহাজ মোংলা বন্দরের হারবাড়িয়া এলাকায় অবস্থান নেয়। রোববার রাতে জাহাজ থেকে মাল নামানোর সময় এমভি সেবা নামের কার্গোটি তলা ফেটে পানিতে নিমজ্জিত হয়। এ সময় কার্গোতে থাকা মাস্টার ও শ্রমিকরা নিরাপদে তীরে উঠে আসে। ডুবে যাওয়া কার্গোটি উদ্ধারে পরিবহন কাজে নিয়োজিত প্রতিষ্ঠানকে নির্দেশ দেওয়া হয়েছে।

আমদানিকারক প্রতিষ্ঠান মেসার্স সি লিফট স্টিভিডরস্ সার্ভিসেস লিমিটেডের ব্যবস্থাপক (অপারেশনস্) দিপক বিশ্বাস বলেন, খুলনার মেসার্স জামান এন্টারপ্রাইজ নামের একটি প্রতিষ্ঠানকে মাল পরিবহন করতে নিয়োগ দেওয়া হয়। তারা হারবাড়িয়ায় পৌঁছে জাহাজ থেকে কাঁচামাল কার্গোতে তোলার সময় কার্গোটির তলাফেটে পানিতে তলিয়ে যায়। ডুবে যাওয়া কার্গোতে ৮২৫ টন স্যালাগ ছিল। কাঁচামাল মোংলা থেকে খুলনার সুং সিং সিমেন্ট কারখানায় নিয়ে যাওয়ার কথা ছিল। কার্গোটি তোলার চেষ্টা চলছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Live Video

সম্পাদকীয়

অনুসন্ধানী

বিনিয়োগকারীর কথা

আর্কাইভস