যানজটের কারনে এলেন না মমতাজ

প্রচ্ছদ » Breaking News || বিনোদন » যানজটের কারনে এলেন না মমতাজ

momotajনিজস্ব প্রতিবেদক: যার জন্য শ্রোতাদের অধীর অপেক্ষা সেই গায়িকা মমতাজ এলেন না। সোমবার মহান স্বাধীনতা ও জাতীয় দিবসে রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে ‘বিজয় নিশান উড়ছে ওই’ কনসার্টে জনপ্রিয় গায়িকা মমতাজের গান গাওয়ার কথা থাকলেও শেষ পর্যন্ত তিনি মঞ্চে উঠলেন না।

সংস্কৃতিবিষয়ক মন্ত্রণালয় ও মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রণালয় যৌথভাবে এই কনসার্টের আয়োজন করে। আয়োজকরা জানিয়েছেন, ঢাকার বাইরে গিয়ে ফেরার সময় ‘যানজটে’ পড়েছেন মমতাজ। তাই তিনি কনসার্টে অংশ নিতে পারছেন না।

স্বাধীনতা দিবসের কনসার্টে বলতে গেলে মূল আকর্ষণ ছিলেন মমতাজ। বিকেল সাড়ে ৫টার দিকে শুরু হওয়া কনসার্টের উপস্থাপিকা রোকেয়া প্রাচী কয়েক দফা ঘোষণা দেন যে, মমতাজ সঙ্গীত পরিবেশন করবেন।

অনুষ্ঠানে একে একে কণ্ঠশিল্পী ফকির আলমগীর, তিমির নন্দী, রথীন্দ্রনাথ রায়, আবু বকর সিদ্দিক, দিতি সরকার, চন্দনা মজুমদার, পারভেজ, ব্যান্ডদল চিরকুটের শারমিন সুলতানা সুমি সঙ্গীত পরিবেশন করেন।

চিরকুটের পরিবেশনার পর উপস্থাপিকা রোকয়া প্রাচী বলেন, ‘আমরা এখন একটি কবিতা শুনব।’ এ সময় দর্শকরা সমস্বরে বলেন, ‘না, না।’ এরপর তিনি বলেন, ‘আমরা একটি তথ্যচিত্র দেখব।’ এবারও দর্শকরা হাত নেড়ে তথ্যচিত্র দেখবেন না বলে জানান। তারা জানান, তারা মমতাজের গান শুনবেন।

এক পর্যায়ে রাত ১০টার দিকে সংস্কৃতিবিষয়কমন্ত্রী আসাদুজ্জামান নূর মঞ্চে উঠে দর্শকদের উদ্দেশে বলেন, ‘শিল্পী ও সংসদ সদস্য মমতাজ বেগম ঢাকার বাইরে গেছেন। তিনি প্রচণ্ড যানজটে এখনও বহুদূরে আটকে আছেন।’

এ সময় দর্শকরা হৈ চৈ করে ওঠেন। মন্ত্রী বলেন, ‘আমাদের আইন-শৃঙ্খলা বাহিনীর যারা আছেন তারা অত্যন্ত ক্লান্ত। তারা আর আমাদের নিরাপত্তার দায়িত্ব নিতে চাইছেন না, সেটাও একটি সমস্যা। এখন আমরা যেটি করব- চিরকুটের শিল্পীরা আরও দুটি গান শোনাবে। সেই গানের মধ্য দিয়েই আমরা আজকের অনুষ্ঠান শেষ করব।’

এই পরিস্থিতির জন্য দর্শকদের কাছে দুঃখও প্রকাশ করেন আসাদুজ্জামান নূর।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Live Video

সম্পাদকীয়

অনুসন্ধানী

বিনিয়োগকারীর কথা

আর্কাইভস

June ২০২১
Mon Tue Wed Thu Fri Sat Sun
« May    
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০