যে কারণে উৎপাদর বন্ধ করলো সি অ্যান্ড এ টেক্সটাইল

প্রচ্ছদ » কোম্পানি সংবাদ » যে কারণে উৎপাদর বন্ধ করলো সি অ্যান্ড এ টেক্সটাইল

পুঁজিবাজার রিপোর্ট ডেস্ক : কারখানায় কাঠামোগত পরিবর্তনের জন্য বাণিজ্যিক উৎপাদন বন্ধ রেখেছে বলে ঘোষণা করেছে পুঁজিবাজার তালিকাভুক্ত বস্ত্র খাতের কোম্পানি সি অ্যান্ড এ টেক্সটাইল লিমিটেড। আজ ডিএসইর ওয়েবসাইটে উৎপাদন বন্ধের ঘোষণা দেয় প্রতিষ্ঠানটি।

ডিএসই সূত্র মতে, অ্যাকর্ড ও অ্যালায়েন্সের অগ্নি নিরাপত্তাবিষয়ক শর্ত পূরণে বৈদ্যুতিক, অগ্নি এবং স্ট্রাকচারাল নিরাপত্তা নিশ্চিত করতে হবে সি অ্যান্ড এ টেক্সটাইলকে। এ লক্ষ্যে অর্জনের জন্য, তাদের কিছু যন্ত্রপাতি বিকাশ ও তার কারখানায় কিছু কাঠামোগত পরিবর্তন করতে হবে। এ জন্য গত ১ মে, ২০১৭ থেকে কারখানার বাণিজ্যিক উৎপাদন বন্ধ রাখা হয়েছে।

জানা যায়, ২০১৫ সালে পুঁজিবাজারে তালিকাভুক্ত হয় সি অ্যান্ড এ টেক্সটাইল। শতভাগ রফতানিমুখী এ প্রতিষ্ঠানটি টি-শার্ট, পলো শার্ট, ট্যাঙ্গ টপস, শর্টস, বক্সার, স্কার্ট, লেঙ্গিংস, জ্যাকেট ইত্যাদি উৎপাদন করে কানাডা, ইউএসএ, জার্মানি ও ইউরোপিয়ান ক্রেতাদের চাহিদামতো রফতানি করতো। অগ্নি নিরাপত্তা সংক্রান্ত অ্যাকর্ড ও অ্যালায়েন্সের শর্ত পূরণে ব্যর্থতার কারণে বিদেশি পোশাক ক্রেতারা মুখ ফিরিয়ে নিয়েছেন। এ কারণে কমেছে সি অ্যান্ড এ টেক্সটাইলের মুনাফা। তাই অ্যাকর্ড ও অ্যালায়েন্সের শর্ত পূরণে প্রয়োজনীয় পদক্ষেপ নিচ্ছে কোম্পানিটি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Live Video

সম্পাদকীয়

অনুসন্ধানী

বিনিয়োগকারীর কথা

আর্কাইভস

December ২০২০
Mon Tue Wed Thu Fri Sat Sun
« Nov    
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১