লন্ডন হামলা : জড়িত সন্দেহে আটক ৮

প্রচ্ছদ » আর্ন্তজাতিক » লন্ডন হামলা : জড়িত সন্দেহে আটক ৮

পুঁজিবাজার রিপোর্ট ডেস্ক : লন্ডনে সন্ত্রাসী হামলায় জড়িত থাকার অভিযোগে এখন পর্যন্ত আটজনকে আটক করেছে পুলিশ। স্থানীয় সময় বুধবার রাতভর অভিযান চালিয়ে ওই আটজনকে আটক করে পুলিশ।

গতকাল বুধবার লন্ডনের ওয়েস্টমিনস্টার এলাকায় অবস্থিত পার্লামেন্ট ভবনের কাছে ঘটা সন্ত্রাসী হামলায় তিনজন নিহত হয়েছেন। পরে ওই হামলাকারীও পুলিশের গুলিতে নিহত হয় বলে পুলিশ জানায়। নিহত হওয়ার আগে গাড়ি দিয়ে ওয়েস্টমিনস্টার সেতুকে পথচারীদের চাপা দেয় ওই দুর্বৃত্ত। এতে ৪০ জন আহত হয়।

বিবিসি জানিয়েছে, আটকের তথ্য দিয়েছেন ডেপুটি কমিশনার এবং কাউন্টার টেররিজমের প্রধান মার্ক রাউলি। তিনি জানান, রাতভর গোয়েন্দা অভিযানে এসব ব্যক্তিকে আটক করা হয়। তবে বিবিসির ওই প্রতিবেদনে আটক ব্যক্তিদের নাম ও পরিচয় প্রকাশ করা হয়নি।

মার্ক রাউলি আরো জানান, হামলায় আহত সাতজনের অবস্থা আশঙ্কাজনক। হাসপাতালের ২৯ জনের চিকিৎসা চলছে বলেও জানান তিনি।

নিহতদের ব্যাপারে পুলিশ জানিয়েছে, একজন নারী আছেন যার বয়স ৪০, একজন পুরুষ যাঁর বয়স ৫০, পুলিশ কর্মকর্তা কেইথ পালমার এবং হামলাকারী নিজে।

নিহতদের নামের ব্যাপারে রাউলি জানান, হতাহতরা ‘বিভিন্ন দেশের নাগরিক’। হামলাকারীর নাম প্রকাশ না করার জন্য সাংবাদিকদের প্রতি অনুরোধ করেছেন তিনি।

রাউলি আরো জানান, কেবল লন্ডনে নয়, বার্মিংহামসহ যুক্তরাজ্যের অন্যান্য এলাকাতেও অভিযান চালানো হচ্ছে।

রাউলি জানান, তদন্তে এখন পর্যন্ত যা মনে হচ্ছে, হামলাকারী একাই হামলা করেছে। আন্তর্জাতিক সন্ত্রাসবাদ তাকে উৎসাহিত করেছে। তিনি বলেন, ‘মানুষের ওপর আবার হামলা হবে এমন কোনো হুমকির তথ্য আমরা পাইনি।

এদিকে দেশটির প্রতিরক্ষামন্ত্রী স্যার মিশেল ফ্যালন জানিয়েছেন, পার্লামেন্টের নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। নিহতদের স্মরণে পার্লামেন্টের অধিবেশন শুরুতে এক মিনিট নীরবতা পালন করা হয়। পার্লামেন্টে দেশটির জাতীয় পতাকা অর্ধনমিত রাখা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Live Video

সম্পাদকীয়

অনুসন্ধানী

বিনিয়োগকারীর কথা

আর্কাইভস

December ২০২০
Mon Tue Wed Thu Fri Sat Sun
« Nov    
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১