শুরু হলো চার দিনব্যাপী থাই পণ্যের মেলা

প্রচ্ছদ » অর্থনীতি » শুরু হলো চার দিনব্যাপী থাই পণ্যের মেলা

নিজস্ব প্রতিবেদক : বাণিজ্য মন্ত্রণালয়, ডিপার্টমেন্ট অব ইন্টারন্যাশনাল ট্রেড প্রমোশন (ডিআইটিএফ), রয়্যাল থাই সরকার এবং থাই দূতাবাসের যৌথ আয়োজনে থাই পণ্যের সমাহারে শুরু হলো থাইল্যান্ড উইক-২০১৭।

বুধবার রাজধানীর হোটেল সোনারগাঁও হোটেলের গ্র্যান্ড বলরুমে ১৫তম বারের মতো চার দিনব্যাপী (২২-২৫ মার্চ) এ মেলার উদ্বোধন করেন বাণিজ্য মন্ত্রী তোফায়েল আহমেদ।

এ সময় তিনি বলেন, ‘থাইল্যান্ড বাংলাদেশের বন্ধুপ্রতিম দেশ। এই ধরনের আয়োজনের ফলে দুই দেশের মধ্যে সম্পর্ক আরো জোরদার হবে এবং তাদের বিভিন্ন পণ্য সম্পর্কে ধারণা লাভ করতে পারব।’

অনুষ্ঠানে মেলা সম্পর্কে আয়োজকরা আরো জানান, মূলত এই ইভেন্ট রয়েল থাই সরকারের একটি স্বতন্ত্র প্রচেষ্টা, যা উভয় দেশের লাভজনক ব্যবসায়িক সম্পর্ক জোরদার, বাণিজ্য সম্প্রসারণ এবং ব্যবসায়ী সম্প্রদায়ের সুযোগ-সুবিধা প্রসারিত করতে এবং যে সকল বাংলাদেশি নাগরিক এখনো থাইল্যান্ড ভ্রমণ করেননি তাদেরকে থাই পণ্য সম্পর্কে ধারণা প্রদান করতেই এ আয়োজন।

মেলায় থাই পণ্যের উৎপাদক এবং রপ্তানিকারকরা সরাসরি অংশগ্রহণ করছেন। মেলায় শুধু থাই পণ্য ও সেবাসমূহের প্রদর্শনী করা হচ্ছে। প্রদর্শিত পণ্যগুলোর মধ্যে রয়েছে- চিকিৎসা সেবা, কসমেটিকস, সৌন্দর্যবর্ধক, গার্মেন্টস ও ফ্যাশন সামগ্রী, ইলেক্ট্রনিকস পণ্য, স্পা, জুয়েলারি, কনফেকশনারি, খাবার ও পানীয়, ভারী শিল্প, গৃহস্থালি ও আনুষঙ্গিক পণ্যসমূহ।

২২ থেকে ২৩ মার্চ ব্যবসায়ী এবং ২৪ থেকে ২৫ মার্চ প্রদর্শনী সবার জন্য উন্মুক্ত থাকবে। প্রতিদিন সকাল ১০টা হতে রাত ৮টা পর্যন্ত উন্মুক্ত থাকবে মেলা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Live Video

সম্পাদকীয়

অনুসন্ধানী

বিনিয়োগকারীর কথা

আর্কাইভস

November ২০২০
Mon Tue Wed Thu Fri Sat Sun
« Oct    
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০