সংবিধান অনুযায়ী জাতীয় নির্বাচনের দাবি এরশাদের

প্রচ্ছদ » রাজনীতি » সংবিধান অনুযায়ী জাতীয় নির্বাচনের দাবি এরশাদের

Ershadপুঁজিবাজার রিপোর্ট ডেস্ক: সংবিধান অনুযায়ী যথাসময়ে জাতীয় নির্বাচনের দাবি জানিয়েছেন জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ এমপি।

মঙ্গলবার দুপুরে বনানী কার্যালয়ে শতাধিক অনুসারি নিয়ে সুপ্রিম কোর্টের আইনজীবী ব্যারিস্টার শেখ ফয়সল শাহরিয়ার জিয়াদের জাতীয় পার্টিতে যোগদান অনুষ্ঠানে তিনি এই দাবি করেন।

এরশাদ বলেন, ‘যথাসময়ে সংবিধান অনুযায়ী জাতীয় নির্বাচন অনুষ্ঠানের ব্যবস্থা করতে হবে। নিরপেক্ষ নির্বাচনের ব্যবস্থা করে নির্বাচন কমিশনকে জনগণের আস্থার প্রতিদান দিতে হবে।’

তিনি বলেন, ‘তত্ত্বাবধায়ক সরকারের ধুঁয়া তুলে যারা নির্বাচন নিয়ে ধুম্রজাল সৃষ্টির পায়তারা করছেন তাদের উদ্দেশ্য কখনই সফল হবেনা। আশা করি, গণতন্ত্র রক্ষার স্বার্থে সকল দেশপ্রেমিক রাজনৈতিক দল আগামী নির্বাচনে অংশ নেবে।’

রংপুর সিটি নির্বাচনই নির্বাচন কমিশনের আস্থার পরীক্ষা বলে উল্লেখ করেন সাবেক এই রাষ্ট্রপতি।

তিনি বলেন, ‘রংপুর সিটি নির্বাচন দিয়ে বর্তমান কমিশনের পরীক্ষা নেবে জনগণ। আগামী সংসদ নির্বাচন কীভাবে হবে তার আগাম আলামত পাওয়া যাবে রংপুরের নির্বাচনের মাধ্যমে। তাই এই নির্বাচন সুষ্ঠু, অবাধ ও গ্রহণযোগ্য করতে পারলে বর্তমান নির্বাচন কমিশন সফল। দেশবাসী এবং সকল রাজনৈতিক দলও সন্তুষ্ট হবে। আশা করি, নির্বাচন কমিশন এই সুযোগ কাজে লাগাবে।’

জাতীয় পার্টিতে যোগদানকারীদের স্বাগত জানিয়ে এরশাদ বলেন, ‘জাতীয় পার্টি মাটি ও মানুষের রাজনীতি করে। মানুষের অর্থনৈতিক মুক্তির জন্য সংগ্রাম করছে। আমরা দেশের বর্তমান পরিস্থিতির পরিবর্তন চাই। জাতীয় পার্টি মানুষের প্রত্যাশা পুরণে রাজনীতি করছে।

জাতীয় পার্টিতে এখন নতুন জোয়ার সৃষ্টি হয়েছে। বিভিন্ন শ্রেণি পেশার মানুষ এখন জাতীয় পার্টির পতাকা তলে সমবেত হচেছন। এই সুযোগ কাজে লাগাতে হবে। ক্ষমতায় গিয়ে মানুষের প্রত্যাশা পুরণ করতে হবে।’ আগামী নির্বাচনের জন্য প্রস্তুতি নিতে নেতাকর্মীদের প্রতি আহ্বান জানান এরশাদ।

এর আগে এইচ এম এরশাদের হাতে ফুলের তোড়া দিয়ে আনুষ্ঠানিক ভাবে জাতীয় পার্টিতে যোগ দেন সুপ্রিম কোর্টের আইনজীবী ব্যারিস্টার শেখ ফয়সল শাহরিয়ার জিয়াদ ও তার অনুসারিরা।

পার্টির প্রেসিডিয়াম সদস্য অ্যাডভোকেট সালমা ইসলাম এমপি’র সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন পার্টির মহাসচিব এবিএম রুহুল আমিন হাওলাদার এমপি এবং যোগদানকারীদের মধ্যে ব্যারিস্টার শেখ ফয়সল শাহরিয়ার জিয়াদ।

এসময় উপস্থিত ছিলেন প্রেসিডিয়াম সদস্য সুনীল শুভ রায়, এসএম ফয়সল চিশতী, শফিকুল ইসলাম সেন্টু, পার্টির উপদেষ্টা ব্যারিস্টার শামীম হায়দার পাটোয়ারী, যুগ্ম মহাসচিব নুরুল ইসলাম ওমর এমপি, সাংগঠনিক সম্পাদক সুলতান আহমেদ, মো. জসীম উদ্দিন ভুইয়া, এম.এ. রাজ্জাক খান, হারুন অর রশীদ, গোলাম মোস্তফা, হেলাল উদ্দিন, কাজী আবুল খায়ের, আব্দুর ছাত্তার, মাহমুদ আলম, মিজানুর রহমান, জিয়াউল, বিপুল।

দলের ভাইস চেয়ারম্যান নুরুল ইসলাম নুরুর পরিচালনায় অনুষ্ঠানে যোগদানকারীদের মধ্যে ছিলেন মো. লাইজুল ইসলাম, মুজিবুর রহমান, মো. ওবাইদ উদ্দিন অসীম, মো. হাবিবুর রহমান, ডাঃ আনোয়ার, মো. জাকির হোসেন গাজী, মো. নান্টু লাল মজুমদার, কাঞ্চন আলী খান, পলাশ সরকার, মিরাজ, আমজাদ, সোহেল রমজান, একেএম রফিকুল ইসলাম, কাজল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Live Video

সম্পাদকীয়

অনুসন্ধানী

বিনিয়োগকারীর কথা

আর্কাইভস

February ২০২১
Mon Tue Wed Thu Fri Sat Sun
« Jan    
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮