সংসদ এলাকায় সমাবেশে নিষেধাজ্ঞা

প্রচ্ছদ » জাতীয় » সংসদ এলাকায় সমাবেশে নিষেধাজ্ঞা

নিজস্ব প্রতিবেদক : জাতীয় সংসদ অধিবেশন চলাকালীন ওই এলাকায় যে কোন ধরণের সভা-সমাবেশ, মিছিল, শোভাযাত্রা ও বিক্ষোভ প্রদর্শনের উপর নিষেধাজ্ঞা জারি করেছে ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি)।

একই সঙ্গে সব ধরনের অস্ত্র, বিস্ফোরক দ্রব্য, অন্যান্য ক্ষতিকারক ও দূষণীয় দ্রব্য বহনে সাময়িক নিষেধাজ্ঞা জারি করা হয়েছে।

আগামী ২ মার্চ সংসদ অধিবেশন শুরু হওয়ার কথা। ১ মার্চ থেকে এ নিষেধাজ্ঞা কার্যকর হবে; থাকবে সংসদ অধিবেশনের শেষ দিন পর্যন্ত।

শনিবার দুপুরে ডিএমপি কমিশনার আছাদুজ্জামান মিয়া স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা বলা হয়।

বিজ্ঞপ্তিতে কমিশনার বলেন, সংসদ অধিবেশনে আইনশৃঙ্খলা পরিস্থিতি সুষ্ঠু রাখতে জাতীয় সংসদ ভবন ও পার্শ্ববর্তী এলাকা রক্ষা করা দরকার। এ জন্য ডিএমপির (অর্ডিন্যান্স নং-৩/৭৬) এর ২৮ ও ২৯ ধারায় অর্পিত ক্ষমতাবলে সংসদ ও এর আশপাশ এলাকায় যে কোন ধরণের সভা-সমাবেশ, মিছিল, শোভাযাত্রা, বিক্ষোভ প্রদর্শনের উপর নিষেধাজ্ঞা জারি করছি। পাশাপাশি সকল প্রকার অস্ত্র, বিস্ফোরক দ্রব্য এবং অন্যান্য ক্ষতিকারক ও দূষণীয় দ্রব্য বহনেও নিষেধাজ্ঞা রয়েছে।

যেসব এলাকায় নিষেধাজ্ঞা রয়েছে : ময়মনসিংহ রোডের মহাখালী ক্রসিং থেকে পুরাতন বিমান বন্দর হয়ে বাংলামটর ক্রসিং। বাংলামটর লিংক রোডের পশ্চিম প্রান্ত থেকে হোটেল সোনারগাঁও রোডের সার্ক ফোয়ারা। পান্থপথের পূর্ব প্রান্ত থেকে গ্রিন রোডের সংযোগস্থল হয়ে ফার্মগেট। মিরপুর রোডের শ্যামলী মোড় থেকে ধানমন্ডি-১৬ (পুরাতন-২৭) নম্বর সড়কের সংযোগস্থল। রোকেয়া সরণির সংযোগস্থল থেকে পুরাতন ৯ম ডিভিশন (উড়োজাহাজ) ক্রসিং হয়ে বিজয় সরণি পর্যটন ক্রসিং। ইন্দিরা রোডের পূর্ব প্রান্ত থেকে মানিক মিয়া এভিনিউ-এর পশ্চিম প্রান্ত। জাতীয় সংসদ ভবনের সংরক্ষিত এলাকা এবং এ সীমানার মধ্যে অবস্থিত সমুদয় রাস্তা ও গলিপথ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Live Video

সম্পাদকীয়

অনুসন্ধানী

বিনিয়োগকারীর কথা

আর্কাইভস

November ২০২০
Mon Tue Wed Thu Fri Sat Sun
« Oct    
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০