সব রুটে নৌযান চলাচল বন্ধ

প্রচ্ছদ » জাতীয় » সব রুটে নৌযান চলাচল বন্ধ

নিজস্ব প্রতিবেদক : দুর্যোগপূর্ণ আবহাওয়ার কারণে বরিশাল-ঢাকাসহ সব রুটের নৌ চলাচলের উপর নিষেধাজ্ঞা জারি করেছে অভ্যন্তরীণ নৌপরিবহণ কর্তৃপক্ষ (বিআইডব্লিউটিএ)।

বরিশালসহ দক্ষিণাঞ্চল থেকে সোমবার রাতে ঢাকার উদ্দেশে কোনো লঞ্চ ছেড়ে যায়নি এবং ঢাকা থেকেও বরিশালসহ দক্ষিণাঞ্চলের উদ্দেশে লঞ্চ ছাড়েনি।

বরিশাল বিআইডব্লিউটিএ’র নৌ-নিরাপত্তা ও ট্রাফিক বিভাগের উপ-পরিচালক আজমল হুদা মিঠু সোমবার রাত সাড়ে ৯টার দিকে এই তথ্যের সত্যতা নিশ্চিত করে বলেন, পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত এই আদেশ বলবৎ থাকবে।

দুর্যোগপূর্ণ আবহাওয়ার কারণে ঢাকাগামী সুরভী-৯, পারাবত-১১, সুন্দরবন-১২ ও তাজরিফ-১ লঞ্চের যাত্রা বাতিল হওয়ায় বরিশাল নদী বন্দরে বিপাকে পড়েছে শত শত যাত্রী।

দূরের যাত্রীরা নদী বন্দরে আশ্রয় নিলেও কাছাকাছি দূরত্বের যাত্রীরা নিজ নিজ উদ্যোগে গন্তব্যে, আবার কেউ বাড়ি ফিরে গেছেন। দিনভর বরিশালে কখনো গুঁড়ি গুঁড়ি, আবার কখনো মাঝারি থেকে ভারি বৃষ্টি হয়েছে।

বরিশাল আবহাওয়া অফিসের সিনিয়র অবজারভার ইউসুফ আলী জানিয়েছেন, মৌসুমি নিম্নচাপ স্থল নিম্নচাপে পরিণত হয়েছে। স্থল নিম্নচাপের প্রভাবে মাঝারি কিংবা ভারি বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। সমুদ্র বন্দরে ৩ নম্বর এবং অভ্যন্তরীণ নদী বন্দরে ২ নম্বর সতর্ক সংকেত জারি করা হয়েছে।

সোমবার সকাল থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত ২৮ দশমিক ০৮ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করেছে স্থানীয় আবহাওয়া অফিস।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Live Video

সম্পাদকীয়

অনুসন্ধানী

বিনিয়োগকারীর কথা

আর্কাইভস