সাদা শার্ট পরে চলছে ‘স্বচ্ছ ঢাকা’ অভিযান

প্রচ্ছদ » জাতীয় » সাদা শার্ট পরে চলছে ‘স্বচ্ছ ঢাকা’ অভিযান

dhaka-নিজস্ব প্রতিবেদক: শুভ্রতা, স্বচ্ছতা ও সুন্দরের প্রতীক সাদা। এই সৌন্দর্য নগরবাসীর মনের ভেতরও ছড়িয়ে দিতে সাদা শার্ট পরিধান করেছেন ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন (ডিএসসিসি)’র কর্মকর্তারা।

রোববার ‘স্বচ্ছ ঢাকা’ অভিযানের দ্বিতীয় দিনে সাদা শার্ট পরে কর্মসূচি পালন করছেন মেয়র সাঈদ খোকনসহ সংশ্লিষ্টরা। এদিন ডিএসসিসির পক্ষ থেকে পরিচ্ছন্নতা অভিযানের পাশাপাশি জনসচেতনতামূলক কর্মসূচিও পালন করা হচ্ছে।

এছাড়া নগরীর বিভিন্ন স্থানের ডাস্টবিনগুলোকে পেইন্টিংও করছে ডিএসসিসি। এর আগে নগর ভবনে সভা অনুষ্ঠিত হয়। সভা শেষে মেয়র সাঈদ খোকন নিজেই রাজধানীর বিভিন্ন এলাকায় ডিএসসিসির ওয়েস্ট ডাস্টবিনগুলো পেইন্টিং করেন। দুপুর বেলায় রাজারবাগ, মুক্তাঙ্গনসহ বেশকিছু এলাকায় পরিচ্ছন্নতা কর্মসূচি পালন করেন মেয়র।

এ সময় খোকন বলেন, শুধু সাদা পোশাক পরলেই হবে না, মনের ভেতরও শুভ্রতা দরকার। নাগরিকদের মনে আমরা এই শুভ্রতা ছড়িয়ে দিতে চাই। আমরা নাগরিকদের প্রত্যাশা অনুযায়ী একটি পরিচ্ছন্ন নগরী উপহার দিতে চাই। তবে এজন্য সবাইকে এগিয়ে আসতে হবে।

মেয়র বলেন, নাগরিকদের বাড়ির আশপাশে কোথাও বর্জ্য পড়ে থাকতে দেখলে আমাদের চালু করা হটলাইনে আপনারা কল দিয়ে জানাবেন। তাহলে আমাদের পরিচ্ছন্নতা কর্মীরা দ্রুত সেখানে পৌঁছে পরিচ্ছন্ন করে দেবে। বর্জ্য অপসারণে নগরবাসীর জন্য ০৯৬১১০০০৯৯৯ হটলাইন সেবা চালু করছে ডিএসসিসি।

সপ্তাহব্যাপী ডিএসসিসির কর্মসূচিতে ছিল- র‌্যালি, আলোচনা সভা, সেমিনার, চিত্রাঙ্কন প্রতিযোগিতা, মশক নিধন, মেডিটেশন ও সাদা শার্ট পরিধান কর্মসূচি। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৯তম জন্মদিন উপলক্ষে সপ্তাহব্যাপী ‘স্বচ্ছ ঢাকা’ কর্মসূচি পালন করছে ডিএসসিসি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Live Video

সম্পাদকীয়

অনুসন্ধানী

বিনিয়োগকারীর কথা

আর্কাইভস

February ২০২১
Mon Tue Wed Thu Fri Sat Sun
« Jan    
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮