পুঁজিবাজার রিপোর্ট ডেস্ক : সপ্তাহের দ্বিতীয় কার্যদিবস সোমবার দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের উত্থানে চলছে লেনদেন। এদিন শুরুতে সেল প্রেসারে সূচকে পতন ঘটলেও ২৫ মিনিট পর ক্রয় প্রেসারে বাড়তে থাকে সূচক।

সোমবার লেনদেন শুরুর প্রথম দেড় ঘন্টায় সূচকের পাশাপাশি বেড়েছে বেশীরভাগ কোম্পানির শেয়ার দর। আর টাকার অংকে লেনদেনে রয়েছে আগের দিনের তুলনায় কিছুটা গতি। আলোচিত সময় পর্যন্ত ডিএসইতে লেনদেন হয়েছে ৩৩৫ কোটি টাকা।

বিশ্লেষণে দেখা গেছে, আজ দুপুর ১২টায় ডিএসই ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ১০ পয়েন্টে বেড়ে অবস্থান করছে ৫৬০৩ পয়েন্টে। আর ডিএসইর শরিয়াহ সূচক ২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১২৮৮ এবং ডিএসই-৩০ সূচক ৬ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ২০৬৫ পয়েন্টে। এ সময় লেনদেন হওয়া ৩০০ কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৪১টি, দর কমেছে ১১১টি এবং অপরিবর্তিত রয়েছে ৪৮টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের। এ সময় টাকার অংকে লেনদেন হয়েছে ৩৩৫ কোটি ৬১ লাখ ২৬ হাজার টাকা।

এর আগের কার্যদিবস অর্থাৎ রোববার দুপুর ১২টায় ডিএসই ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ২৬ পয়েন্টে কমে অবস্থান করে ৫৬১৯ পয়েন্টে। আর ডিএসইর শরিয়াহ সূচক ৩ পয়েন্ট কমে অবস্থান করে ১২৯১ এবং ডিএসই-৩০ সূচক ১৬ পয়েন্ট কমে অবস্থান করে ২০৭০ পয়েন্টে। সে সময় টাকার অংকে লেনদেন হয়েছিলো ২৯১ কোটি ৮১ লাখ ৬৬ হাজার টাকা।
এদিকে, দুপুর ১২ টায় চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ২৬ পয়েন্ট বেড়ে অবস্থান করে ১০ হাজার ৫৪৬ পয়েন্টে। এ সময় লেনদেন হওয়া ১৭১টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৮৩টির, দর কমেছে ৭১টির এবং অপরিবর্তিত রয়েছে ১৭টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের দর। যা টাকার অংকে ১৪ কোটি ১৮ লাখ ৪৫ হাজার টাকা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Live Video

সম্পাদকীয়

অনুসন্ধানী

বিনিয়োগকারীর কথা

আর্কাইভস

November ২০২০
Mon Tue Wed Thu Fri Sat Sun
« Oct    
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০