সূচকের উত্থানে লেনদেন শেষ

প্রচ্ছদ » খেলা » সূচকের উত্থানে লেনদেন শেষ

DSE--CSE111পুঁজিবাজার রিপোর্ট ডেস্ক: ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের উত্থানের মধ্য দিয়ে লেনদেন শেষ হয়েছে উভয় শেয়ারবাজারে লেনদেন। কমেছে অংশ নেওয়া বেশিরভাগ শেয়ারের দর । আজ ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেনের পরিমাণও কমেছে।

বাজার বিশ্লেষণে দেখা যায়, ডিএসই প্রধান বা ডিএসইএক্স সূচক ২৭ পয়েন্ট কমে অবস্থান করছে ৫ হাজার ৮০০ পয়েন্টে। অন্য সূচকগুলোর মধ্যে ডিএসইএস বা শরীয়াহ সূচক ২ পয়েন্ট কমে অবস্থান করছে ১ হাজার ৩১৭ পয়েন্টে এবং ডিএস৩০ সূচক ৩ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ২ হাজার ২১ পয়েন্টে।

আজ ডিএসইতে আগের কার্যদিবস থেকে কমে সর্বশেষ লেনদেন শেষে পরিমাণ দাড়িয়েছে ৭০৬ কোটি ৬৬ লাখ ৩৮ হাজার টাকায়। যা আগের দিন থেকে ১৮৩ কোটি টাকা কম। আগের দিন লেনদেন হয়েছিল ৮৮৯ কোটি ৫ লাখ ১৭ হাজার টাকার।

আজ ডিএসইতে ৩৪৭টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ৩০ শতাংশ বা ১০৪টির, কমেছে ৬১ শতাংশ বা ২১৪টির এবং অপরিবর্তিত রয়েছে ৯ শতাংশ বা ২৯টির।

অপরদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ১২১ পয়েন্ট কমে অবস্থান করছে ১৭ হাজার ৭৩৪ পয়েন্টে। এ সময়ে সিএসইতে লেনদেনে অংশ নিয়েছে ২৮০টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ৬৪টির, কমেছে ১৮৭টির এবং অপরিবর্তিত রয়েছে ২৯টির।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Live Video

[ytplayer id=33256]

সম্পাদকীয়

অনুসন্ধানী

বিনিয়োগকারীর কথা

আর্কাইভস

April ২০২৪
Mon Tue Wed Thu Fri Sat Sun
« Mar    
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০