সূচকের উত্থানে লেনদেন

প্রচ্ছদ » Uncategorized » সূচকের উত্থানে লেনদেন

পুঁজিবাজার রিপোর্ট ডেস্ক :দেশের দুই স্টক এক্সচেঞ্জে সোমবার মূল্য সূচকের উত্থানে লেনদেন চলছে। আজ লেনদেনে অংশ নেওয়া বেশিরভাগ শেয়ারের দর বেড়েছে। এদিন লেনদেনে ঊর্ধ্বগতি রয়েছে। আজ বেলা সাড়ে ১১টা পর্যন্ত ডিএসইতে ৪১৩ কোটি ৫৫ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে।

বাজার বিশ্লেষণে দেখা যায়, এই সময়ে ডিএসইতে মোট লেনদেনে অংশ নেয় ২৯৯টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার। এর মধ্যে দর বেড়েছে ১৩৯টির, কমেছে ১১০টির এবং অপরিবর্তিত রয়েছে ৫০টির শেয়ার দর।

এদিকে ডিএসইএক্স বা প্রধান মূল্য সূচক ৯ পয়েন্ট বেড়ে ৫ হাজার ৫৯২ পয়েন্টে অবস্থান করছে। ডিএসইএস বা শরীয়াহ সূচক ৪ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে এক হাজার ৩১৩ পয়েন্টে। আর ডিএস৩০ সূচক ২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে দুই হাজার ২২ পয়েন্টে।

অন্যদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচকের উত্থানে লেনদেন চলছে। লেনদেনের প্রথম ঘণ্টায় সিএসইতে ১৭ কোটি টাকার শেয়ার লেনদেন হয়েছে।

সিএসই সার্বিক সূচক সিএএসপিআই ১৬ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১৭ হাজার ৩৩৪ পয়েন্টে। সিএসইতে মোট লেনদেন হয়েছে ১৭৫টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার। এর মধ্যে দর বেড়েছে ৭৮টির, কমেছে ৭৫টির এবং অপরিবর্তিত রয়েছে ২২টির।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *