পুঁজিবাজার রিপোর্ট ডেস্ক : সপ্তাহের প্রথম কার্যদিবসে রােববার দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের উত্থান-পতনে লেনদেন চলছে। আজ শুরু থেকেই ক্রয় চাপে সূচক বাড়লেও আধা ঘন্টা পর সেল প্রেসারে টানা পরতে থাকে সূচক। এরপর ফের আধা ঘন্টা অর্থাৎ সাড়ে ১১টার দিকে ক্রয় চাপে সূচক বাড়তে দেখা গেলেও ২০ মিনিট পরে ফের সেল প্রেসারে পরতে থাকে সূচক।

এদিন লেনদেনে দেড় ঘন্টায় সূচকের উত্থান-পতনে লেনদেন চললেও বেড়েছে বেশীরভাগ কোম্পানির শেয়ার দর। তবে টাকার অংকে লেনদেন আগের দিনের তুলনায় কিছুটা ধীর গতি দেখা গেছে। আলোচিত সময় পর্যন্ত ডিএসইতে লেনদেন হয়েছে ২৯৮ কোটি টাকা।

আজ দুপুর ১২টায় ডিএসই ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ০.৮ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৫৫৪১ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১২৭৭ পয়েন্টে এবং ডিএসই৩০ সূচক ০.৫ পয়েন্ট কমে অবস্থান করছে ২০৩৩ পয়েন্টে। এ সময় লেনদেন হওয়া ২৯৬ কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৬৫টির, দর কমেছে ৮৩টির এবং দর অপরিবর্তীত রয়েছে ৪৮টির। এ সময় টাকার অংকে লেনদেন হয়েছে ২৯৮ কোটি ২৮ লাখ ৮৭ হাজার টাকা।

এর আগের কার্যদিবস অর্থাৎ বৃহস্পতিবার দুপুর ১২টায় ডিএসই ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৫ পয়েন্ট কমে অবস্থান করছিলো ৫৫৪০ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ১ পয়েন্ট কমে অবস্থান করছিলো ১২৭৫ পয়েন্টে এবং ডিএসই৩০ সূচক ৫ পয়েন্ট কমে অবস্থান করছিলো ২০৩৫ পয়েন্টে। ওই সময় টাকার অংকে লেনদেন হয়েছে ২৯৯ কোটি ৮৪ লাখ টাকা।

এদিকে, দুপুর ১২ টায় চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৬ পয়েন্ট কমে অবস্থান করছে ১০ হাজার ৪০৯ পয়েন্টে। এ সময় লেনদেন হওয়া ১৭৫টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১০২টির, দর কমেছে ৫৬টির এবং অপরিবর্তিত রয়েছে ১৭টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের। যা টাকার অংকে লেনদেন হয়েছে ১৫ কোটি ৫০ লাখ ৩১ হাজার টাকা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Live Video

সম্পাদকীয়

অনুসন্ধানী

বিনিয়োগকারীর কথা

আর্কাইভস

November ২০২০
Mon Tue Wed Thu Fri Sat Sun
« Oct    
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০