পুঁজিবাজার রিপোর্ট ডেস্ক : দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) মূল্য সূচকের পতনে লেনদেন শেষ । অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) মূল্য সূচকের পতনে লেনদেন শেষ। ডিএসই ও সিএসই সূত্রে এতথ্য জানা গেছে।

সপ্তাহের তৃতীয় কার্যদিবস মঙ্গলবার ( ২৩ ফেব্রুয়ারী ) বাজার বিশ্লেষণে দেখাযায়, ডিএসইতে টাকার পরিমাণে ৫৯১ কোটি ৮১ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। আজ ডিএসইতে আগের দিন থেকে ১২৪ কোটি ৭২ লাখ টাকা বেশি লেনদেন হয়েছে। গতকাল লেনদেন হয়েছিল ৪৬৭ কোটি ৮ লাখ টাকার।

এদিন ডিএসই প্রধান মূল্য সূচক ডিএসইএক্স ৬৭ পয়েন্ট কমে অবস্থান করছে ৫ হাজার ৩১৭ পয়েন্টে। অপর দুই সূচকের মধ্যে ডিএসই৩০ সূচক ৩৯ পয়েন্ট কমেছে এবং ডিএসইএস বা শরীয়াহ সূচক ১৫ পয়েন্ট কমেছে।

মঙ্গলবার ডিএসইতে মোট ৩৩৯টি কোম্পানির শেয়ার লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ৬৬টির, দর কমেছে ১৫৬টির এবং দর অপরিবর্তিত রয়েছে ১১৭টি কোম্পানির।

অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই কমেছে ১৬৮ পয়েন্ট। সূচকটি ১৫ হাজার ৩৯৬ পয়েন্টে অবস্থান করছে। সিএসইতে লেনদেন হয়েছে ২৬ কোটি ২৮ লাখ টাকার শেয়ার।

সিএসইতে মোট ১৯৪টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ৪৬টির, দর কমেছে ৯৮টির এবং অপরিবর্তিত রয়েছে ৫০টির।

 

পুঁজিবাজার রিপোর্ট – আ/ব/সি/ ২৩ ফেব্রুয়ারী , ২০২১।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Live Video

সম্পাদকীয়

অনুসন্ধানী

বিনিয়োগকারীর কথা

আর্কাইভস

April ২০২১
Mon Tue Wed Thu Fri Sat Sun
« Mar    
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০