সূচক ও লেনদেন বেড়েছে উভয় বাজারে

প্রচ্ছদ » Uncategorized » সূচক ও লেনদেন বেড়েছে উভয় বাজারে

পুঁজিবাজার রিপোর্ট ডেস্ক : ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) আজ সোমবার মূল্য সূচকের ঊর্ধ্বমুখী প্রবণতার মধ্য দিয়ে লেনদেন শেষ হয়েছে। আর সূচকের সঙ্গে লেনদেনও বেড়েছে। অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) একই চিত্রে লেনদেন শেষ হয়েছে।

বাজার বিশ্লেষণে দেখা গেছে, আজ ডিএসইতে ৫৯৬ কোটি ১ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে, যা গতকালের চেয়ে ১৩৫ কোটি ৮৯ লাখ টাকা বেশি। গতকাল রোববার ডিএসইতে ৪৬০ কোটি ১২ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছিল।

আজ ডিএসইতে মোট লেনদেনে অংশ নেয় ৩২৫টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ২০৭টির, কমেছে ৭১টির এবং অপরিবর্তিত রয়েছে ৪৭টির শেয়ার দর।

এদিকে ডিএসইএক্স বা প্রধান মূল্য সূচক ৩৮ পয়েন্ট বেড়ে ৫ হাজার ৪৮২ পয়েন্টে অবস্থান করছে। ডিএসইএস বা শরীয়াহ সূচক ৮ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১ হাজার ২৭০ পয়েন্টে। আর ডিএস৩০ সূচক ১৬ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ২ হাজার ৪৪ পয়েন্টে।

অন্যদিকে আজ চট্টগ্রাম স্টক এক্সেঞ্জে (সিএসই) ৪১ কোটি ৩৯ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে।

সিএসইর সার্বিক সূচক সিএএসপিআই ১২৭ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৬ হাজার ৯৭৯ পয়েন্টে। সিএসইতে মোট লেনদেন হয়েছে ২২৫টি কোম্পানির শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ১৪৫টির, কমেছে ৫৩টির এবং অপরিবর্তিত রয়েছে ২৭টি কোম্পানির শেয়ার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *