সেনাপ্রধানকে ‘রাস্তার গুন্ডা’ বলে বিপাকে কংগ্রেস নেতা

প্রচ্ছদ » আর্ন্তজাতিক » সেনাপ্রধানকে ‘রাস্তার গুন্ডা’ বলে বিপাকে কংগ্রেস নেতা

পুঁজিবাজার রিপোর্ট ডেস্ক : ভারতের জাতীয় কংগ্রেসের এক নেতা তাদের সেনাপ্রধানকে ‘রাস্তার গুন্ডা’ বলে বিপাকে পড়েছেন। রোববার ভারতীয় সেনাপ্রধান জেনারেল বিপিন রাওয়াতকে রাস্তা গুন্ডা বলে অভিহিত করেন কংগ্রেস নেতা সন্দ্বীপ দীক্ষিত।

পাকিস্তানের সেনাপ্রধান কামার জাভেদ বাজওয়ার আগ্রাসী বিবৃতির বিষয়ে প্রতিক্রিয়া জানতে চাইলে এমন মন্তব্য করেন বিপিন দীক্ষিত। কংগ্রেসের এই নেতা বলেন, ‘পাকিস্তানের সেনাপ্রধান এমন মন্তব্য করতেই পারেন। কিন্তু আমাদেরই সেনাপ্রধান যখন রাস্তার গুন্ডার মতো কথা বলেন, তখন খারাপ লাগে।

রোববার সংবাদ সংস্থা এএনআই-কে দেওয়া এক সাক্ষাৎকারে এসব কথা বলেন দীক্ষিত। খবর টাইমস অব ইন্ডিয়া অনলাইনের। তবে দীক্ষিতের বেফাঁস মন্তব্য থেকে দূরত্ব বজায় রেখেছে কংগ্রেস। দলটির মুখপাত্র মীম আফজাল এমন মন্তব্যকে ‘অসম্মানজনক ও দুঃখজনক’ বলে উল্লেখ করেছেন।

মীম আফজাল টাইমস অব ইন্ডিয়াকে বলেন, ‘আমাদের দল সেনাবাহিনীকে শ্রদ্ধা করে। এটি দুঃখজনক- কেউ একজন সেনাপ্রধান সম্পর্কে অসম্মানজনক কথা বলেছেন।’

বিজেপির কেন্দ্রীয় মন্ত্রী কিরেণ রিজিজু বিতর্কে ঘি ঢেলেছেন। দীক্ষিতের মন্তব্যকে কংগ্রেসের মন্তব্য হিসেবে উল্লেখ করে তিনি বলেন, ‘কংগ্রেস পার্টির কি মাথা খারাপ হয়েছে? সেনাপ্রধানকে রাস্তার গুন্ডা বলার সাহস হয় কীভাবে কংগ্রেসের?

অবশ্য পরে দুঃখ প্রকাশ করেছেন দীক্ষিত। তিনি দাবি করেছেন, তার মন্তব্য ব্যক্তিগত বিষয়, তার কথায় দলের মনোভাব প্রতিফলিত হয় না।

সম্প্রতি ভারতের সেনাপ্রধান রাওয়াত বিক্ষোভরত কাশ্মীরি জনগণকে লক্ষ্য করে বলেন, ‘আমি আশা করি, এই লোকজন পাথর না ছুঁড়ে আমাদের দিকে গুলি ছুঁড়ুক। তাহলে আমি খুশি হব। তখন যা করার করতে পারব আমি।

এ ছাড়া বিক্ষোভকারীদের ছোঁড়া পাথর থেকে রেহাই পেতে জিপের সঙ্গে এক ব্যক্তিকে বেঁধে মানববর্ম বানানো লেফটেন্যান্ট লেটুল গগৈকে সমর্থন করেন সেনাপ্রধান রাওয়াত। তিনি বলেন, জম্মু ও কাশ্মীরের নোংরা যুদ্ধে এমন উদ্ভাবনী উপায়ে লড়তে হবে।

জিপের সঙ্গে মানুষ বেঁধে মানববর্ম তৈরি করার বিষয়টি আন্তর্জাতিক মহলে আলোচিত-সমালোচিত হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Live Video

সম্পাদকীয়

অনুসন্ধানী

বিনিয়োগকারীর কথা

আর্কাইভস